২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আটকেপড়া প্রবাসীদের সঙ্কট নিরসনের আহ্বান গোলাম পরওয়ারের

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার - ফাইল ছবি

সৌদি আরব থেকে ছুটিতে আসা আটকেপড়া প্রবাসীদের সঙ্কট নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, সৌদি আরব থেকে ছুটিতে এসে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশে আটকা পড়েছেন। তারা রি-কনফার্ম টিকিট না পেয়ে নানাবিধ হয়রানির শিকার হচ্ছেন। তাদের অনেকেরই টিকেট ও ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফলে তারা যথাসময়ে কাজে যোগদান করতে না পারলে কর্মসংস্থান ও চাকরি হারানোর আশঙ্কায় রয়েছে।

টিকেট না পেয়ে সোমবার প্রবাসীরা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সামনে বিক্ষোভ করেছেন। প্রবাসীদের এসব সমস্যা ও সঙ্কট নিরসনের দায়-দায়িত্ব সরকারের। প্রয়োজনে সৌদি কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে স্বল্পতম সময়ের মধ্যে প্রবাসীদের সঙ্কট নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়া প্রয়োজন। সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে না পারলে উদ্ভূত পরিস্থিতি ও সৌদিগামী প্রবাসীদের সমস্যা সমাধানের ব্যর্থতা সরকারকেই বহন করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল