২১ অক্টোবর ২০২০

নুরের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ঢাবি এলাকায় বিক্ষোভ


ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাকসুর সাবেক ভিপি নরুল হক নুরুর বিরুদ্ধে দায়েরকৃত ধর্ষণ মামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ। সোমবার সন্ধায় এ বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করা হয়।

এসময় মিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা বিভিন্ন রকম ভারতবিরোধী স্লোগান দেন। মিছিলে অনেকের হাতে মশালও দেখা যায়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলটি শেষ হয়।

মিছিল শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরু মিছিলে অংশ নেয়া নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, যারা তাৎক্ষণিকভাবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের মিছিলে অংশ নিয়েছেন তাদেরকে আমরা আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

তিনি বলেন, আপনারা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জন্মলগ্ন থেকে তার কার্যক্রম যদি পর্যবেক্ষণ করেন তাহলে আপনারা দেখতে পাবেন, ছাত্র অধিকার পরিষদ এদেশের গণমানুষের অধিকার আদায়ে সর্বদা সোচ্চার ছিলো। সমস্ত ন্যায় ও যৌক্তিক অধিকার আদায়ের আন্দোলনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা সারাদেশে সোচ্চার ভূমিকা পালন করেছে কিন্তু কখনো পিছু হটেনি। বর্তমান ভারতীয় আধিপত্যের দালাল সরকার ভারতের কাছে এদেশকে যখন ইজারা দেয়ার একটি পায়তারা করছে তখনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও তরুন প্রজন্ম এদেশের জনগণকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রাম করেছে। ভারতের কসাই খ্যাত মোদিকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এদেশে আসতে দেয়নি।

তিনি বলেন, এই ভারতীয় দালাল সরকার তাদের দূর্নীতি, জুলুম, নির্যাতন ও নানা অব্যবস্থাপনার প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। শুধুমাত্র হয়রানী করার উদ্দেশ্যেই এ মামলা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


আরো সংবাদ

ধাওয়ানের অনন্য কীর্তি ছাপিয়ে দুরন্ত পাঞ্জাব রোনালদোহীন জুভেন্টাসের জয়ের নায়ক মোরাতা জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার একতরফা নির্বাচনী ধারা বন্ধে ফের তৎপর বিএনপি ভিসামুক্ত ভ্রমণের চুক্তি করল আমিরাত ও ইসরাইল মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল শাস্তি মাফ মোহামেডান মেরিনার্সের

সকল