২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শত কোটি টাকার মালিক সেই গাড়ি চালক ১৪ দিনের রিমান্ডে

শত কোটি টাকার মালিক সেই গাড়ি চালক ১৪ দিনের রিমান্ডে - ছবি : সংগৃহীত

শত কোটি টাকার মালিক স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেককে ১৪ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছে আদালত। সোমবার বেলা পৌনে ১১টার দিকে তাকে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে তোলা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১৪ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. শফিউল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলা পৌনে ১১টার দিকে আব্দুল মালেককে আদালতে তোলা হয়েছে। আদালতে তোলার পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের রিমান্ড আবেদন হয়। তার মধ্যে অবৈধ অস্ত্র আইনে করা মামলায় সাত দিন ও জাল টাকার মামলায় সাত দিন করে রিমান্ড হলে আদালত তা মঞ্জুর করেন।

এর আগে র‌্যাব বাদী হয়ে তুরাগ থানায় গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে একটি মামলা করে।

রোববার রাজধানীর তুরাগ এলাকার বামনেরটেকের বাসা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। পরে সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, স্বাস্থ্য অধিদফতরের মালেক ড্রাইভারের শত কোটি টাকার সম্পদের সন্ধান পাওয়া গেছে। স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় শ্রেণির কর্মচারী মালেক পেশায় একজন ড্রাইভার। মালেকের স্ত্রীর নামে দক্ষিণ কামারপাড়ায় ২টি সাততলা বিলাসবহুল ভবন আছে।

ধানমন্ডির হাতিরপুল এলাকায় ৪.৫ কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০ তলা ভবন আছে এবং দক্ষিণ কামারপাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম আছে। এছাড়াও বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল অর্থ গচ্ছিত রয়েছে।

গাড়িচালক আব্দুল মালেকের শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণি। তিনি ১৯৮২ সালে সর্বপ্রথম সাভার স্বাস্থ্য প্রকল্পে ড্রাইভার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৮৬ সালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলে ড্রাইভার হিসেবে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদফতরে কর্মরত রয়েছেন।


আরো সংবাদ



premium cement