২১ অক্টোবর ২০২০

জামায়াতের শোকবাণী

-

জামায়াত সদস্য জাকির হোসেনের ইন্তেকালে দলটির শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী পঞ্চগড় জেলার বোদা উপজেলার সদস্য (রুকন) ও বোদা উপজেলার ফুলবাড়ি ইউনিটের সভাপতি জনাব মো: জাকির হোসেন ১৭ সেপ্টেম্বর ভোর সাড়ে ৪টায় ৬১ বছর বয়সে ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ইন্তেকালের সময় অনেক আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ১৭ সেপ্টেম্বর বেলা ৩টায় সাকোয়া মাদ্রাসা মাঠে জানাযা শেষে তাকে শিকারপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

জনাব মো: জাকির হোসেনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান মঙ্গলবার এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, জনাব মো: জাকির হোসেনের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ ভাইকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

 

ডা. মশিহুর রহমানের ইন্তেকালে জামায়াতের শোক

দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার নবাবগঞ্জ উপজেলা শাখার পুটিমারা ইউনিয়নের দলার দরগা কায়েম উদ্দীন হাজিরন মেমোরিয়াল হসপিটাল ও টেকনোলজির প্রতিষ্ঠাতা এবং স্বত্ত্বাধিকারী নবাবগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট দানবীর, সমাজসেবক ডা. মশিহুর রহমান ৭১ বছর বয়সে ১৫ সেপ্টেম্বর সকাল ৮ টায় ঢাকায় চিকিৎসাধীনন অবস্থায় ইনেন্তকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

১৬ সেপ্টেম্বর, সকাল ৯টায় দলার দরগা কায়েম উদ্দীন হাজিরন মেমোরিয়াল হসপিটাল চত্বরে এবং সকাল ১০টায় নিজগ্রাম বেড়ামালিয়া গ্রামের মসজিদ প্রাঙ্গণে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি স্ত্রী, ৩ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

জানাযা পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখা জামায়াতের আমীর জনাব মো: আনোয়ারুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মকবুলার রহমান গোর্কী, উপজেলা বিএনপির নেতা ও সাবেক চেয়ারম্যান তরিকুল ইসলাম, হাকিমপুর উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস আলম, মরহুমের ভাতিজা অধ্যাপক হুমায়ুন কবীর, পাউশগাড়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মামুনুর রশীদ, পুটিমারা ইউনিয়নের চেয়ারম্যান সরোয়ার হোসেন প্রমুখ।

শোকবাণী

ডা. মশিহুর রহমানের ইন্তিকালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে সুরা সদস্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর এবং সেক্রেটারি যথাক্রমে জনাব মো: আনোয়ারুল ইসলাম ও মুহাদ্দিস ডক্টর এনামুল হক, জেলা ইউনিট সদস্য ও নবাবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকী, নবাবগঞ্জ দক্ষিণ সাংগঠনিক উপজেলা শাখার আমীর ও সেক্রেটারি যথাক্রমে মাওলানা আবুল কাসেম ও মাওলানা ওবাইদুল ইসলাম গভীর শোক প্রকাশ করে বলেন, ডা. মশিহুর রহমান অত্র এলাকার মসজিদ, মাদরাসা, ইয়াতিমখানা ও কবরস্থান সহ অনেক সামাজিক প্রতিষ্ঠান ও জনহিতকর কাজে সম্পৃক্ত একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে আপামর জনসাধারণের মাঝে স্থান করে নিয়েছেন। এলাকার ওয়াজ মাহফিল, তাফসীর মাহফিল সহ দীনি কর্মকাণ্ডে তার উপস্থিতি ও সহযোগিতা এবং গরিব, অসহায় রোগীদের চিকিৎসা সেবা দিয়ে তিনি গণমানুষের আস্থার মানুষে পরিণত হয়েছিলেন। তাঁর ইন্তিকালে আমরা একজন বিশিষ্ট সমাজসেবককে হারালাম। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফীক দান করুন।  

 

জামায়াতের মেহেরপুরের মহিলা সদস্যের ইন্তেকালে দলটির শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী মেহেরপুর জেলা সদরের মহিলা সদস্য (রুকন) পিরোজপুর গ্রামের বাসিন্দা হাবিবা খাতুন ১৭ সেপ্টেম্বর বিকাল ৫টায় ৬৫ বছর বয়সে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ১ ছেলেসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। ১৭ সেপ্টেম্বর রাত ৯টায় জানাযা শেষে তাকে গ্রামের সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

হাবিবা খাতুনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ১৮ সেপ্টেম্বর ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, হাবিবা খাতুন (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ