২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মিসরের ড. এসাম আল-এরিয়ানের মৃত্যুতে জামায়াতের শোক

ড. এসাম আল-এরিয়ান - ছবি : এএফপি

মিসরের দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা এবং সাবেক সংসদ সদস্য ড. এসাম আল-এরিয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান আজ শুক্রবার একটি শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেন, মিসরের দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা এবং মিসরের সাবেক সংসদ সদস্য ড. এসাম আল-এরিয়ান ৬৬ বছর বয়সে জেলখানায় বন্দি অবস্থায় ইন্তিকাল করেছেন। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে তিনি আরো বলেন, ড. এসাম আল-এরিয়ান দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির অন্যতম সিনিয়র নেতা এবং মিসরের পার্লামেন্টের সাবেক সদস্য ছিলেন। ২০১৩ সালের মাঝামাঝিতে সেনাবাহিনী দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাত করে মুসলিম ব্রাদারহুডের নেতাদের উপর জুলুম নির্যাতন চালাতে থাকে। সে সময় মিসরের সেনাবাহিনী মুরসির সমর্থকদের বিরুদ্ধে পাশবিক আচরণ শুরু করে। মিসরের সামরিক জান্তা ব্রাদারহুডের কয়েক হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলখানায় বন্দি করে রাখে এবং শতশত নেতা-কর্মীকে হত্যা করে। তারই ধারাবাহিকতায় ড. এসাম আল এরিয়ানকে জেলখানায় বন্দি করে নির্যাতন চালানো হয় এবং তিনি সুচিকিৎসা না পেয়ে জেলখানায় ধুঁকেধুঁকে ইন্তিকাল করেন। তিনি মিসরে ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজন এবং তার সহকর্মীদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। আমীন। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল