২৯ সেপ্টেম্বর ২০২০

মিসরের ড. এসাম আল-এরিয়ানের মৃত্যুতে জামায়াতের শোক

ড. এসাম আল-এরিয়ান - ছবি : এএফপি

মিসরের দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা এবং সাবেক সংসদ সদস্য ড. এসাম আল-এরিয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান আজ শুক্রবার একটি শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেন, মিসরের দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির সিনিয়র নেতা এবং মিসরের সাবেক সংসদ সদস্য ড. এসাম আল-এরিয়ান ৬৬ বছর বয়সে জেলখানায় বন্দি অবস্থায় ইন্তিকাল করেছেন। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে তিনি আরো বলেন, ড. এসাম আল-এরিয়ান দি ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির অন্যতম সিনিয়র নেতা এবং মিসরের পার্লামেন্টের সাবেক সদস্য ছিলেন। ২০১৩ সালের মাঝামাঝিতে সেনাবাহিনী দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাত করে মুসলিম ব্রাদারহুডের নেতাদের উপর জুলুম নির্যাতন চালাতে থাকে। সে সময় মিসরের সেনাবাহিনী মুরসির সমর্থকদের বিরুদ্ধে পাশবিক আচরণ শুরু করে। মিসরের সামরিক জান্তা ব্রাদারহুডের কয়েক হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলখানায় বন্দি করে রাখে এবং শতশত নেতা-কর্মীকে হত্যা করে। তারই ধারাবাহিকতায় ড. এসাম আল এরিয়ানকে জেলখানায় বন্দি করে নির্যাতন চালানো হয় এবং তিনি সুচিকিৎসা না পেয়ে জেলখানায় ধুঁকেধুঁকে ইন্তিকাল করেন। তিনি মিসরে ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজন এবং তার সহকর্মীদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। আমীন। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

মাস্ক কেলেঙ্কারি : জেএমআই চেয়ারম্যান গ্রেফতার জাহালমকে ক্ষতিপূরণ প্রশ্নে রুলের রায় বুধবার রাজনীতিতে চরম দুঃসময় চলছে বিএনপি’র : কাদের আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু ‘সরকারের লোকজনের কয়েকটা মাস্ক পরা দরকার কারণ তারা অনেক ভাইরাসে আক্রান্ত’ ওয়াটার স্কিয়িংয়ে বিশ্বরেকর্ড, ভাইরাল ৬ মাসের শিশু(ভিডিও) শীতে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকবিলায় যে পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা ভূরুঙ্গামারীতে ভাঙনের কবলে সরকারি প্রাথমিক বিদ্যালয় গাবতলী সুখানপুকুরে ’কৃষক মাঠ দিবস’ পালিত সপ্তাহের শেষে বৃষ্টিপাত বাড়তে পারে বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর, সুবিচারের আশায় মুসলিমরা

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)