০৬ মার্চ ২০২১
`

ভারত ও চীন নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ গোলাম পরওয়ারের

মিয়া গোলাম পরওয়ার
মিয়া গোলাম পরওয়ার - ছবি : নয়া দিগন্ত

ভারতের সাথে রক্তের সম্পর্ক, চীনের সাথে অর্থনৈতিক, মর্মে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর প্রদত্ত বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত ৮ আগস্ট মেহেরপুরে মুজিবনগর স্মৃতিসৌধে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারতের সাথে রক্তের সম্পর্ক, চীনের সাথে অর্থনৈতির্ক’ মর্মে যে বক্তব্য প্রদান করেছেন, তাতে বাংলাদেশের জনগণ হতাশ হয়েছে। বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম দেশ। বিশ্বের প্রায় সকল দেশের সাথেই বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক বিদ্যমান। প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সাথে আমাদের সম্পর্ক বন্ধুত্বের। পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আমাদের বিজয় ভারতের বিজয়, আমাদের উন্নয়ন ভারতের উন্নয়ন’ বলে কি বুঝাতে চেয়েছেন তা জাতির কাছে পরিষ্কার নয়।

তিনি তার এ বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের স্বাধীন ও স্বকীয় অস্তিত্বকে ভারতের সাথে মিশিয়ে দিয়েছেন। আমরা মনে করি বিশ্বের অন্য দেশের সাথে বাংলাদেশের যে কূটনৈতিক সম্পর্ক রয়েছে ভারতের সাথেও ঠিক তেমনই সম্পর্কই বিদ্যমান।

পররাষ্ট্রমন্ত্রী ভারত ও চীনের সাথে সম্পর্কের বিষয়ে কথা বলতে গিয়ে ভারতের সাথে রক্তের আর চীনের সাথে অর্থনৈতিক সম্পর্ক’ মর্মে যে বক্তব্য দিয়েছেন তা বাংলাদেশের পররাষ্ট্র নীতির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। আমরা আশা করি ভবিষ্যতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ ধরনের বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকবেন।
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


মিরসরাইয়ে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত আমরা মহান মুক্তিযুদ্ধের লক্ষ্যসমূহ হারাতে বসেছি : গোলাম পরওয়ার স্বর্ণের দাম আবারো কমেছে গণতন্ত্র ফিরে এলে গণতন্ত্রের প্রশাসনের প্রশাসকরা গর্বিত হবেন : গয়েশ্বর মনোহরদীতে ট্রাকের ধাক্কায় সিএনজি আরোহী ২ জন নিহত, আহত ৩ আফগানিস্তানে পৃথক বোমা বিস্ফোরণে নিহত ৪ বিক্ষোভের শততম দিনে কৃষকদের দিল্লি প্রবেশের রাস্তায় অবরোধ জিয়াউর রহমানের খেতাব বাতিল বিষয়ে যা বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরো ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪০ ‘হেলিকপ্টারের বিপজ্জনক ওড়াউড়ি বন্ধ কর’

সকল