২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভারত ও চীন নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ গোলাম পরওয়ারের

মিয়া গোলাম পরওয়ার
মিয়া গোলাম পরওয়ার - ছবি : নয়া দিগন্ত

ভারতের সাথে রক্তের সম্পর্ক, চীনের সাথে অর্থনৈতিক, মর্মে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর প্রদত্ত বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত ৮ আগস্ট মেহেরপুরে মুজিবনগর স্মৃতিসৌধে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারতের সাথে রক্তের সম্পর্ক, চীনের সাথে অর্থনৈতির্ক’ মর্মে যে বক্তব্য প্রদান করেছেন, তাতে বাংলাদেশের জনগণ হতাশ হয়েছে। বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম দেশ। বিশ্বের প্রায় সকল দেশের সাথেই বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক বিদ্যমান। প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সাথে আমাদের সম্পর্ক বন্ধুত্বের। পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আমাদের বিজয় ভারতের বিজয়, আমাদের উন্নয়ন ভারতের উন্নয়ন’ বলে কি বুঝাতে চেয়েছেন তা জাতির কাছে পরিষ্কার নয়।

তিনি তার এ বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের স্বাধীন ও স্বকীয় অস্তিত্বকে ভারতের সাথে মিশিয়ে দিয়েছেন। আমরা মনে করি বিশ্বের অন্য দেশের সাথে বাংলাদেশের যে কূটনৈতিক সম্পর্ক রয়েছে ভারতের সাথেও ঠিক তেমনই সম্পর্কই বিদ্যমান।

পররাষ্ট্রমন্ত্রী ভারত ও চীনের সাথে সম্পর্কের বিষয়ে কথা বলতে গিয়ে ভারতের সাথে রক্তের আর চীনের সাথে অর্থনৈতিক সম্পর্ক’ মর্মে যে বক্তব্য দিয়েছেন তা বাংলাদেশের পররাষ্ট্র নীতির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। আমরা আশা করি ভবিষ্যতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ ধরনের বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকবেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল