২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কোভিড-১৯ ও বিচার বহির্ভূত হত্যার বিরুদ্ধে বিস্তারিত সংবাদ সম্মেলন করবে বিএনপি

কোভিড-১৯ ও বিচার বহির্ভূত হত্যার বিরুদ্ধে বিস্তারিত সংবাদ সম্মেলন করবে বিএনপি - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মোকাবেলায় সরকার যে ব্যর্থতার পরিচয় দিয়েছেন এবং জনগণ যে ভাবে সংক্রমিত হচ্ছে সরকারের অবহেলা ও উদাসীনতায় বেড়ে চলেছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করে এই বিষয়ে অতি স্বল্প সময়ের মধ্যে একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের জাতীয় স্থায়ী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উক্ত সভায় আরো বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৮ আগষ্ট বিকাল ভার্চুয়াল সভা করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। উক্ত সভায় সাম্প্রতিক কালে করোনাভাইরাসে যে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন সকলের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। সভায় কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় সরকার যে ব্যর্থতার পরিচয় দিয়েছেন এবং জনগণ যে ভাবে সংক্রমিত হচ্ছে সরকারের অবহেলা ও উদাসীনতায় বেড়ে চলেছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করে এই বিষয়ে অতি স্বল্প সময়ের মধ্যে একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গ্রহণ করে দলটির নীতিনির্ধারণী ফোরাম। পাশাপাশি সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত ৫ বছরে বিচার বহিভূত হত্যাকান্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

মানবাধিকার লঙ্ঘন করে আইন শৃংখলা রক্ষাকারী বিশেষ করে পুলিশের গুলিতে যে ভাবে হত্যার ঘটনা বেড়েই চলেছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং এ বিষয়েও বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় গত ৪ আগষ্ট ২০২০ দলের ভাইস চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী জনাব আবদুল মান্নান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এদেশের রাজনীতিতে এবং উন্নয়নে ক্ষেত্রে তাঁর অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। জনাব আব্দুল মান্নানের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমদেনা জ্ঞাপন করা হয়। একইসাথে সাবেক ছাত্রনেতা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি জনাব শফিউল বারী বাবুর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। তার এই অসময়ে চলে যাওয়ায় দলের অপূরনীয় ক্ষতি হলো। জনাব শফিউল বারী বাবুর গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য স্বৈরচার বিরোধী সংগ্রামে এর বর্তমান ফ্যসীবাদী একনায়কতন্ত্রিক সরকারের বিরুদ্ধে সংগ্রাম কৃতজ্ঞতার সাথে স্মরণ করছে দল।

জনাব শফিউল বারীর মৃত্যুতে দল একজন নিবেদিত প্রাণ তরুণ নেতাকে হারালো। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় সাম্প্রতিক কালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দলের নেতা-কর্মী যারা ইন্তেকাল করেছেন তাদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। সাম্প্রতিক কালে করোনা ভাইরাসে যে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন সকলের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট কে ব্যবহার করে মিথ্যা মামলা, গ্রেফতার, হয়রানী বেড়েই চলেছে যা বাক স্বাধীনতা ও সংবাদ পত্রের স্বাধীনতাহরণ এবং ভিন্ন মত দমনের জন্য ব্যবহার করা হচ্ছে। অবৈধ্য সরকার ক্ষমতার অগণতান্ত্রিক ভাবে টিকে থাকা এবং একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার হীন ষড়যন্ত্র করছে। এ বিষয়ে একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় সংযুক্ত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার মওদুদ আহমেদ, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, ব্যরিষ্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 


আরো সংবাদ



premium cement

সকল