২৯ সেপ্টেম্বর ২০২০

অধ্যাপক আবদুল কাফী মন্ডলের ইন্তেকালে জামায়াতের শোক

-

দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার বিরামপুর পৌরসভা প্রফেসর পাড়া নিবাসী বিরামপুর সরকারি ডিগ্রি কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল অধ্যাপক আবদুল কাফী মন্ডল ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গত বৃহস্পতিবার বেলা ২টায় বার্ধক্যজনিত কারণে রংপুর প্রাইভেট মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেন। তার বয়স হয়েছিল ৮২ বছর। তার স্ত্রী, দুই ছেলে ও চার কন্যা রয়েছে। শুক্রবার সকাল ১০টায় বিরামপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাযা শেষে তাকে বিরামপুর থানা মসজিদ সংলগ্ন কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

অধ্যাপক আবদুল কাফী মন্ডলের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম শনিবার এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবদুল কাফী মন্ডল শিক্ষা বিস্তারের পাশাপাশি বিভিন্ন জনহিতকর কাজের সাথে ঘনিষ্টভাবে যুক্ত ছিলেন। নিজ এলাকায় বহু মসজিদ, মাদ্রাসা, ইয়াতিমখানা, ঈদগাহ মাঠ, কবরস্থান, স্কুল, কলেজ, রাস্তাঘাটসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে তার অনেক অবদান রয়েছে। মহান আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন।

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অপর এক যুক্ত শোকবাণীতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর এবং সেক্রেটারি যথাক্রমে জনাব মোঃ আনোয়ারুল ইসলাম ও মুহাদ্দিস ডক্টর এনামুল হক, বিরামপুর পৌরসভা শাখা জামায়াতের আমীর জনাব সাখাওয়াত হোসেন বিএসসি ও সেক্রেটারি প্রভাষক এনামুল হক গভীর শোক প্রকাশ করে বলেন, অধ্যাপক আবদুল কাফী মন্ডলের ইন্তেকালে আমরা একজন জনদরদি ব্যক্তিকে হারালাম। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।


আরো সংবাদ

নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর মাস্ক কেলেঙ্কারি : জেএমআই চেয়ারম্যান গ্রেফতার জাহালমকে ক্ষতিপূরণ প্রশ্নে রুলের রায় বুধবার রাজনীতিতে চরম দুঃসময় চলছে বিএনপি’র : কাদের আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু ‘সরকারের লোকজনের কয়েকটা মাস্ক পরা দরকার কারণ তারা অনেক ভাইরাসে আক্রান্ত’ ওয়াটার স্কিয়িংয়ে বিশ্বরেকর্ড, ভাইরাল ৬ মাসের শিশু(ভিডিও)

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)