০৩ ডিসেম্বর ২০২০

বাবু যেভাবে বড়দের সম্মান দেখাতো সেটা দৃষ্টান্ত : খায়রুল কবির খোকন

স্মরণ সভা - ছবি : নয়া দিগন্ত

বিএনপি’র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, কেউ মনে কষ্ট পেতে পারে এরকম কোনো কাজ শফিউল বারী বাবু আমাদের সামনে করেনি। বিনয়ী যে শব্দটি সেটি তার বেলায় প্রযোজ্য হতে পারে। সে যেভাবে বড়দের সম্মান দেখাতো সেটা একটা দৃষ্টান্ত তার মত একজন ছাত্র তাকে হারিয়ে আমরা কতটা ব্যতীত তা মুখের ভাষায় প্রকাশ করা সম্ভব না।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ‘জননেতা শফিউল বারী বাবু স্মৃতি সংসদ’ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খোকন বলেন, শফিউল বারী বাবু সরকারি দলের ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদক, হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। আজকে আমরা দেখি সরকারি দলের ছাত্র সংগঠনের ও যুব সংগঠনের সভাপতি ও সম্পাদকের দাম্ভিকতা। বর্তমান সরকারের ছাত্র সংগঠনের নেতাদের আচার-আচরণ আমরা দেখি। ওই যে নাজমুল নামে একজন সাধারণ সম্পাদক ছিল তিনি লন্ডনে তার ব্যবসা-বাণিজ্য ও বাড়ি ঘর আছে। আর আমাদের শফিউল বারী বাবু দল ক্ষমতা থাকা অবস্থায় ছাত্রদলের সাধারণ সম্পাদক থাকা সত্ত্বেও বাড়ি ভাড়া দিতে পারেনি এবং সুচিকিৎসা করাতে পারেনি। এমনকি আমাদের কাউকে কখনো বলেনি যে খোকন ভাই আমাকে সহযোগিতা করেন। অত্যন্ত সহজ-সরল, সাদামাটা জীবন যাপন করতেন তিনি। একজন নেতা একদিনে গড়ে ওঠেনি। আমরা এমন এক সম্ভাবনাময় তরুণ নেতাকে হারিয়েছি যার জাতিকে আরো অনেক কিছু দেয়ার ছিল। আমি বর্তমান সময়ের ছাত্রদলের নেতৃবৃন্দকে বলব শফিউল বারী বাবুর আদর্শকে ধারণ করতে।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ সভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরাজ্জামান, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সহ সভাপতি হাফিজুর রহমান, ওমর ফারুক কাউসার।

এছাড়া আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আনু মোহাম্মদ শামীম, আবুল কালাম, ডাঃ জাহিদ হোসেন, ফরহাদ হোসেন, হারুনুর রশিদ, মোরশেদ আলম, বদরুদ্দোজা শওকত, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মোঃ রফিক হাওলাদার, মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আজিজুর রহমান মোছাব্বির, ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, তানজিল হাসান, রিয়াদ ইকবাল, সহ সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাছির উদ্দিন নাছির, হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের আহবায়ক আবদুল হান্নান মজুমদার, মহানগর উত্তর ছাত্রদলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আপেল মাহমুদ, ইডেন কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক জান্নাত জাহান প্রমুখ।


আরো সংবাদ

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০৭৮৮)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (২০৬৬৭)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৭১৩৮)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১৫৪২৮)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৬৪৩)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬৫৮৩)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৫৬৩)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৪৮৬২)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২২৮)