২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লেবাননের বিস্ফোরণে বিএনপির উদ্বেগ

-

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে চারজন বাংলাদেশীসহ কমপক্ষে শতাধিক নিহত ও বাংলাদেশ নৌবাহিনীর ২১ জন সদস্যসহ চার হাজারের অধিক আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ উদ্বেগ প্রকাশ করেন।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, গত মঙ্গলবার বৈরুতের বন্দর এলাকায় প্রচণ্ড বিস্ফোরণে নিহত ও আহতের ঘটনা হৃদয়বিদারক। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। মর্মস্পর্শী এই ঘটনায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। এমন ভয়ঙ্কর বিস্ফোরণের নজির ইতিহাসে পাওয়া দুস্কর। বিস্ফোরণের প্রচণ্ড শব্দের আঘাতে পুরো বৈরুত কেঁপে উঠেছে, বিভিন্ন ভবনের জানালা ও দরজার কাচ ভেঙ্গে গেছে এবং অনেক ভবনের বেলকোনি ধসে পড়েছে। আগুনের কুন্ডলী ও ধোঁয়ায় ঢেকে যায় আকাশ।

ফখরুল বলেন, এই ক্রান্তিকালে লেবাননবাসী ও তাদের সরকার যে অসীম ধৈর্য্যধারণ করে পরিস্থিতি সামাল দিচ্ছেন তা নিঃসন্দেহে বিশ্বসম্প্রদায়কে অনুপ্রাণিত করবে। লেবাননের সরকার ও জনগণ অতিদ্রুত এই সংকট কাটাতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাসি।

তিনি বলেন, আমি লেবাননের শোকার্ত জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। এই মর্মান্তিক বিস্ফোরণে লেবাননবাসীর বেদনার সাথে আমিও সমব্যাথি। আমি চারজন বাংলাদেশীসহ যারা ওই বিস্ফোরণে নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক জ্ঞাপন করছি এবং ২১ জন বাংলাদেশ নৌবাহিনীর সদস্যসহ ৪ সহস্রাধিক আহত মানুষের আশু সুস্থতা কামনা করছি। আমি নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং পরিবার ও ঘনিষ্ঠজনদের গভীর সমবেদনা জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement