১৮ জানুয়ারি ২০২১
`

লেবাননের বিস্ফোরণে জামায়াতে ইসলামীর আমীরের উদ্বেগ প্রকাশ

ডা. শফিকুর রহমান - ছবি : নয়া দিগন্ত

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে শতাধিক মানুষ নিহত ও বহু মানুষ আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ৫ আগষ্ট এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “লেবাননের রাজধানী বৈরুতে গত ৪ আগষ্ট সন্ধ্যা ৬টায় ভয়াবহ বিস্ফোরণে ৩ জন বাংলাদেশীসহ শতাধিক লোক নিহত ও ৪ হাজারের অধিক লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭৮ জন বাংলাদেশী রয়েছেন। ভয়াবহ এ বিস্ফোরণের কারণে লেবাননের জনগণের জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণের এ ঘটনায় লেবাননের জনগণের সাথে বাংলাদেশের জনগণও গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত। আমরা আশা করি লেবানন সরকার সুষ্ঠু তদন্ত করে বিস্ফোরণের কারণ উদ্ঘাটন করবেন ও ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এটা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড কিনা তা খতিয়ে দেখা দরকার।বিস্ফোরণে যারা নিহত হয়েছেন আমরা তাদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। আমরা আশা প্রকাশ করছি লেবাননের জনগণ ও সরকার দ্রুত এ ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন।”
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ