৩০ সেপ্টেম্বর ২০২০

লেবাননের বিস্ফোরণে জামায়াতে ইসলামীর আমীরের উদ্বেগ প্রকাশ

ডা. শফিকুর রহমান - ছবি : নয়া দিগন্ত

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে শতাধিক মানুষ নিহত ও বহু মানুষ আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ৫ আগষ্ট এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “লেবাননের রাজধানী বৈরুতে গত ৪ আগষ্ট সন্ধ্যা ৬টায় ভয়াবহ বিস্ফোরণে ৩ জন বাংলাদেশীসহ শতাধিক লোক নিহত ও ৪ হাজারের অধিক লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭৮ জন বাংলাদেশী রয়েছেন। ভয়াবহ এ বিস্ফোরণের কারণে লেবাননের জনগণের জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণের এ ঘটনায় লেবাননের জনগণের সাথে বাংলাদেশের জনগণও গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত। আমরা আশা করি লেবানন সরকার সুষ্ঠু তদন্ত করে বিস্ফোরণের কারণ উদ্ঘাটন করবেন ও ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এটা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড কিনা তা খতিয়ে দেখা দরকার।বিস্ফোরণে যারা নিহত হয়েছেন আমরা তাদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। আমরা আশা প্রকাশ করছি লেবাননের জনগণ ও সরকার দ্রুত এ ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন।”
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)