২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জামায়াতের শোক

জামায়াতের শোক - ছবি : সংগৃহীত

নৌকাডুবিতে আমীরে জামায়াতের শোক প্রকাশ
নেত্রকোনায় নৌকা ডুবে ১৭ জন শিক্ষক-শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ৫ আগস্ট এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, “মোমেনশাহী শহরের একটি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা নেত্রকোনার মদন উপজেলার গোবিন্দশ্রী হাওড়ে বেড়াতে যায়। হাওড়ের ঘাটে তাদের বহনকারী নৌকাটি ডুবে যায়। সেখান থেকে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দুজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। মর্মান্তিক এ দুর্ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি। এ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং মহান আল্লাহর নিকট দোয়া করছি, তিনি যেন তাদেরকে জান্নাতুল ফিরদাউস নসীব করেন। সেই সাথে তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

ঈদের মৌসুমে হাওড় এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরো সতর্ক থাকা প্রয়োজন ছিল।
ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর না ঘটে সে ব্যাপারে সবাইকে সতর্ক ও সচেতন হওয়ার জন্য আমরা আহবান জানাচ্ছি।”

ফরিদ আহমাদের ইন্তিকালে আমীরে জামায়াতের শোক
বাংলাদেশ জামায়াতে ইসলামী লক্ষ্মীপুর জেলা শাখার প্রবীণ সদস্য (রুকন) জনাব ফরিদ আহমাদ ৭২ বছর বয়সে ৪ আগস্ট সকাল ৮টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ৩ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ৪ আগস্ট বিকাল সাড়ে ৩টায় নিজ বাড়িতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

ফরিদ আহমাদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ৫ আগস্ট ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, জনাব ফরিদ আহমাদের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন দাঈকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের সকল খেদমত কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

সুফিয়া খাতুনের ইন্তেকালে আমীরে জামায়াতের শোক
বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর মতিহার থানা শাখার সদস্যা (রুকন) মোছাঃ সুফিয়া খাতুন ৬২ বছর বয়সে ৪ আগস্ট রাত ১১টায় লিভারজনিত সমস্যার কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ১ পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ৫ আগস্ট সকাল ১০টায় মেহেরচ-ী কড়ইতলা স্কুল মোড় জামে মসজিদের সামনে জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে।

শোকবাণী

মোছাঃ সুফিয়া খাতুনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ৫ আগস্ট ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, মোছাঃ সুফিয়া খাতুন (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী জনাব আবদুল মান্নানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ৫ আগস্ট ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী জনাব আবদুল মান্নান বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন। তিনি একজন প্রবীণ রাজনীতিবিদ। দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে তার বিরাট অবদান রয়েছে। তার ইন্তিকালে জাতি একজন দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারাল। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে তার শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আবদুল মান্নানের ইন্তিকালে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক
বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ৫ আগস্ট ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী জনাব আবদুল মান্নান বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন। তিনি একজন প্রবীণ রাজনীতিবিদ। দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে তার বিরাট অবদান রয়েছে। তার ইন্তিকালে জাতি একজন দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারাল। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে তার শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

অধ্যাপক মুজিবুর রহমানের শোক

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ৫ আগস্ট ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী জনাব আবদুল মান্নান বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন। তিনি একজন প্রবীণ রাজনীতিবিদ। দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে তার বিরাট অবদান রয়েছে। তার ইন্তিকালে জাতি একজন দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারাল। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি এবং তার রুহের মাগফিরাত কামনা করছি। সেই সাথে তার শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

অধ্যাপক মাযহারুল ইসলামের শোক

শ্রীবরদী পৌরসভার তাতিহাটী আলহাজ আলেছা খাতুন হাফিজিয়া মাদ্রাসা ও মুন্সী মফিজ উদ্দিন ইয়াতিমখানার মুহতামিম হাফেজ মাওলানা মোঃ মামুনুর রশিদের পিতা আলহাজ মোঃ ইনসান আলী ২ আগস্ট দুপুর সাড়ে ১২টায় বার্ধক্যজনিত রোগে ইসলামপুর উপজেলার মরাকান্দী গ্রামে নিজ বাড়িতে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যা রেখে গিয়েছেন। ২ আগস্ট বাদ আসর জানাযা শেষে তাকে সন্ধ্যা ৬টায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে জানাযায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলাল, স্থানীয় হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক আলহাজ আজিজুল হক সরকার, গাইবান্ধা ইউপি চেয়ারম্যান  মাকসুদুর রহমান, অবসর প্রাপ্ত সিনিয়র প্রকৌশলী (সড়ক বিভাগ) মোঃ হুমায়ুন কবির শাহজাহান, এ্যাড. আল আমিন হোসেন এবং শ্রীবরদী তাতিহাটী ইয়াতিমখানা ও আলহাজ আলেছা খাতুন মাদ্রাসার সেক্রেটারি অবসর প্রাপ্ত কৃষি কর্মকর্তা এ, ওয়াই, এম আমিনুল ইসলাম, তাতিহাটী মসজিদের খতীব হাফেজ মোঃ আবদুস সামাদ, ইয়াতিমখানা মাদ্রাসার সদস্য ইমান আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মুসল্লীবৃন্দ। জানাযায় ইমামতি করেন মরহুমের মেজ সন্তান হাফেজ মাওলানা মামুনুর রশিদ।

শোকবাণী

তাতিহাটী আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি, ইয়াতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা অধ্যাপক মাযহারুল ইসলাম মরহুম আলহাজ ইনসান আলীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেন এবং তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অধ্যাপক মাযহারুল ইসলাম তার শোকবাণীতে তিনি বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন মরহুমের নেক আমলগুলো কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন এবং তার পরিবারের সদস্যদের ধৈর্যধারণ করার শক্তি ও তাওফিক দান করুন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

সকল