২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শেখ হাসিনার কারাবন্দী দিবসে দুস্থদের খাবার ও বস্ত্র দিলেন যুবলীগ নেতা গাজী বাবু

শেখ হাসিনার কারাবন্দী দিবসে দুস্থদের খাবার ও বস্ত্র দিলেন যুবলীগ নেতা গাজী বাবু - ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে দোয়া মাহফিল এবং প্রতিবন্ধী, দুস্থ ও পথচারীদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

দেশে জরুরি অবস্থা চলাকালীন ২০০৭ সালের ১৬ জুলাই তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে শেখ হাসিনাকে গ্রেফতার করে। এরপর আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠন এ দিনটিকে ‘শেখ হাসিনার কারাবন্দী দিবস’ হিসেবে পালন করে আসছে।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার রাজধানীর পুরাতন ঢাকার ভিক্টোরিয়া পার্কে ৫ শতাধিক অসহায়, গরিব, দুখী ও দুস্থদের মাঝে রান্না করা খাবার ও বস্ত্র বিতরণ করেন তিনি। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় শেখ হাসিনার কারাবন্দী দিবসে রাজধানীর লক্ষীবাজারেও রিকশা চালকদের মাঝে খাদ্য বিরতণ করেন গাজী বাবু।

এসময় গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, ‘১৬ জুলাই বাঙালি জাতির ইতিহাসে একটি কালো দিন। গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিতেই ১৬ জুলাই ভোররাতে সুধা সদন থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে আদালতে নিয়ে যাওয়া হয়। সেদিন আমরা বাংলাদেশ ছাত্রলীগের তৎকালীন নেতা হিসাবে গ্রেফতারের বিরুদ্ধে আন্দলোন গড়ে তুলি। তার জন্য তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের প্রশাসনের হাতে আমাদেরকে বিভিন্নভাবে হয়রানি এবং নির্যানের শিকার হতে হয়েছে। কিন্তু তাদের দমন পীড়নে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা ক্ষান্ত হয়নি। এক পর্যায়ে দেশে-বিদেশে তুমুল আন্দোলনের মুখে দীর্ঘ ১১ মাস কারাবন্দীর পর শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয় ষড়যন্ত্রকারীরা। শেখ হাসিনার নেতেৃত্বেই দেশ আজ শক্তিশালী গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে এগিয়ে যাচ্ছে।’

পরে সুত্রাপুর থানাস্থ শিংটোলা জামে মসজিদে শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থাস্থ কামনা করে দোয়ার আয়োজন করেন দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।


আরো সংবাদ



premium cement
উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিলো চীন

সকল