২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শহীদ মো: ইয়াহিয়ার পিতার ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

শহীদ মো: ইয়াহিয়ার পিতার ইন্তেকালে ছাত্রশিবিরের শোক - ছবি : সংগৃহীত

ছাত্রশিবিরের ৫৩তম শহীদ মোঃ ইয়াহিয়ার বাবা আমজাদ স্বর্ণকারের (৭৫) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, আমাদের পরম শ্রদ্ধেয় শহীদ-পিতা আমজাদ স্বর্ণকার সোমবার রাতে ইন্তেকাল করেছেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। তার ইন্তেকালে ছাত্রশিবির একজন শ্রদ্ধাভাজন অভিভাবককে হারালো। প্রিয় সন্তান শহীদ ইয়াহিয়ার শাহাদাতের পরে তিনি শহীদের গর্বিত পিতা হিসেবে দ্বীনের বিজয়ের জন্য স্বপ্ন দেখে গিয়েছেন আজীবন; প্রত্যাশার দৃষ্টি দিয়ে তাকিয়েছেন প্রিয় কাফেলা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের প্রতি। ছাত্রশিবিরের প্রতি তার ভালোবাসা, উৎসাহ ও দিকনির্দেশনা ছাত্রশিবির নেতাকর্মীরা কোনো দিন ভুলবে না। তার ইন্তেকালে ছাত্রশিবিরের সকল জনশক্তি গভীরভাবে শোকাহত।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ১৪ জানুয়ারি সকাল ১১টায় চবি’তে দুদিন আগে সন্ত্রাসী হামলায় নিহত শিবির নেতা শহীদ কাজী মোশারফের খুনিদের বিচারের দাবিতে দেশের অন্যান্য স্থানের মত রাজশাহী মহানগরীতেও ছাত্রশিবির বিক্ষোভ মিছিল করে। বেলা ১১টার দিকে মিছিল শুরু হয়ে রাজশাহী কলেজের সামনে আসতেই শিবিরের মিছিলে হামলা সন্ত্রাসীরা। তারা রাইফেল, কাটা রাইফেল, পিস্তলসহ ভয়ানক আগ্নেয়াস্ত্রের মাধ্যমে হামলা চালায়। সন্ত্রাসীদের হামলায় ২০/২৫ জন শিবিরকর্মী গুলিবিদ্ধ হয়। এ বর্বর হামলায় নির্মমভাবে শাহাদাৎ বরণ করেন শিবিরকর্মী ইয়াহিয়া।

বিবৃতিতে শিবিরের দুই নেতা বলেন, আমরা মহান আল্লাহ তায়ালার কাছে শহীদের পিতার জন্য দোয়া করছি আল্লাহ তা’য়ালা যেন তাকে জান্নাতুল ফেরদৌস নসীব করেন এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল