০৫ আগস্ট ২০২০

রিজেন্ট-জেকেজি কেলেঙ্কারি বিশ্বে বাংলাদেশকে কলঙ্কিত করেছে : মানববন্ধনে বক্তারা

রিজেন্ট-জেকেজি কেলেঙ্কারি বিশ্বে বাংলাদেশকে কলঙ্কিত করেছে : মানববন্ধনে বক্তারা - ছবি : নয়া দিগন্ত
24tkt

করোনার পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট দিয়ে রিজেন্ট হাসপাতাল ও জেকেজি গোটা বিশ্বে বাংলাদেশকে কলংকিত করেছে। পৃথিবীর অন্য কোনো দেশে এমন ন্যক্কারজনক ও নজিরবিহীন ঘটনা ঘটেছে বলে মনে হয় না। বাংলাদেশ এই ইতিহাস তৈরি করেছে। কারণ এ দুই প্রতিষ্ঠানের ভুয়া রিপোর্টের কারণে বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে না করছে, বাতিল করছে ফ্লাইট। বিদেশে গেলেও ফেরত পাঠাচ্ছে। প্রায় সব দেশই করোনা সাটিফিকেট বাধ্যতামূলক করেছে। একমাত্র বাংলাদেশেই এই সমস্ত কিছু লোক টেস্টের নামে আমাদের দেশকে কলঙ্কিত করেছে।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার আন্দোলন, বাংলাদেশের উদ্যোগে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম এবং জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা দম্পতির ভুয়া করোনা রিপোর্টে প্রতারণার শিকার ব্যাক্তিদের আর্থিক ক্ষতিপূরণ প্রদান, তাদের প্রয়োজনে পুন:পরীক্ষার ব্যবস্থা ও ভুয়া করোনা রিপোর্ট প্রদানে জড়িত ব্যাক্তি ও প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি ও দুর্নীতিমুক্ত স্বাস্থ্যখাতের নিশ্চিতের দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তারা একথা বলেন।

আয়োজক সংগঠনের প্রধান নির্বাহী কামরুজ্জামান বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজমের সঞ্চালনায় মানববন্ধনে বিপ্লবী ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শহীদুল ইসলাম, অর্থ সম্পাদক নোমান মোশাররফ, কর্মসূচি সমন্বয়ক মো: শামসুল আরেফীন, প্রচার সম্পাদক মাহমুদুর রহমান খান বাপ্পী, দফতর সম্পাদক আব্দুল আজিজ, সমাজকল্যাণ সম্পাদক ঈমাম হাসান, নির্বাহী সদস্য নূর মোহাম্মদ ও গিয়াস উদ্দিনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সংহতি প্রকাশ করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বলেন, সরকারের প্রভাবশালী মহলের ছত্রছায়ায় সাহেদ সাবরিনারা তাদের অপকর্ম করেছে। তারা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। এভাবে একটা দেশ চলতে পারে না। তিনি অবিলম্বে পলাতক সাহেদকে গ্রেফতার করে অপরাপর দোষীদেরও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবী করেন।

বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া বলেন, সাহেদের রিজেন্ট হাসপাতাল ও ডা. সাবরিনা দম্পতির জেকেজি হেলথ কেয়ারের অপকর্মের দায়ে লাখ লাখ প্রবাসী শ্রমিক ও অভিবাসী আজ কর্মহীন হয়ে পড়ার আশঙ্কার সৃষ্টি হয়েছে। এভাবে চললে অল্প কিছু দিনের মধ্যেই বাংলাদেশ গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে।

সংগঠনের প্রধান নির্বাহী কামরুজ্জামান বাবলু স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান। তিনি বলেন, করোনা মহামারি আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমাদের দেশের স্বাস্থসেবা কোন পর্যায়ে আছে। এখনই সময় স্বাস্থ্যখাতের উন্নয়ন করার। অন্যথায় দেশ আরো বড় বিপদের সম্মুখীন হবে।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪১৩৩৬)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৮৯৮৬)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৮০১)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (১১১৭১)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৯০৮০)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৮২০৩)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৮১৭২)পাকিস্তানের নতুন মানচিত্রে পুরো কাশ্মির, যা বলছে ভারত (৮০৯৮)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৭৮৭৮)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৬৭৩৮)