২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইতালি থেকে বাংলাদেশিদের ফেরত পাঠানোয় জামায়াত আমিরের উদ্বেগ

জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান - ছবি: সংগৃহীত

মেসিডোনিয়ায় ১৪৪ জন বাংলাদেশী উদ্ধার এবং ইতালি থেকে ১৪৭ জন বাংলাদেশিকে ফেরত পাঠানোয় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান শুক্রবার এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘ইউরোপের দেশ মেসিডোনিয়ার গাভগালিজা শহরে ৭ জুলাই ১৪৪ জন বাংলাদেশি অভিবাসীকে মানবপাচারকারীদের হাত থেকে উদ্ধার করা হয়। ১০ জুলাই ইতালির রোম থেকে ১৪৭ জন বাংলাদেশি নাগরিক বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়।

সরকারের উদাসিনতা ও দূর্বলতার কারণে একের পর এক মানব পাচারের ঘটনা ঘটছে। অনেক সময় মর্মান্তিক ঘটনাও সংঘটিত হচ্ছে। বরাবরই মানবপাচারকারীরা থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে। মেসিডোনিয়ায় মানব পাচারকারীদের কবল থেকে উদ্ধারকৃত ১৪৪ জন বাংলাদেশির পরিবার-পরিজন গভীর উদ্বেগের মধ্যে আছেন। তারা তাদের সন্তানদের নিরাপদে ফিরে আসার প্রতীক্ষায় প্রহর গুনছেন।

অপরদিকে, করোনার কারণে এমনিতেই মানুষের অর্থনৈতিক অবস্থা খুবই নাযুক এর মধ্যে ইতালি থেকে ১৪৭ জন প্রবাসী ফেরত আসার ঘটনায় ভুক্তভোগীগন পথে বসার উপক্রম। ইতালির রোমের ফিউমিসিনোল বিমানবন্দরে বাংলাদেশী নাগরিকদের অবতরণ করতে না দিয়ে দেশে ফেরত পাঠানো অত্যন্ত অমানবিক ও দুঃখজনক। সরকারের অবহেলা ও চরম অব্যাবস্থাপনার কারণেই তাদের ফেরত আসতে হয়েছে।

মানবপাচারের সাথে জড়িতদের গ্রেফতার করে আইনানুগ পদক্ষেপ গ্রহণ ও পাচারের শিকার লোকদের তাদের পরিবারের নিকট নিরাপদে ফিরিয়ে দেয়া এবং অভিবাসীদের যাতে অসহায় অবস্থায় ফিরে আসতে না হয় সেজন্য কার্যকর ব্যাবস্থা গ্রহণ করতে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল