২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুর্নীতি থেকে স্বাস্থ্য খাতকে উদ্ধারের আহ্বান জামায়াতের

ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের - ছবি: সংগৃহীত

দুর্নীতির কবল থেকে স্বাস্থ্য খাতকে উদ্ধারের আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের শুক্রবার এক বিবৃতি প্রদান করেছেন।  

বিবৃতিতে তিনি বলেন, ‘গোটা দেশ আজ দুর্নীতির কবলে নিপতিত। করোনাভাইরাসে আক্রান্ত গোটা জাতি যখন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত, ঠিক সে মুহূর্তে স্বাস্থ্য খাতে ভয়াবহ দুর্নীতি জাতিকে হতবাক করেছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। বিপুল সংখ্যক লোক প্রতিদিন আক্রান্ত হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণের পর দীর্ঘ সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও চিকিৎসার জন্য সরকার কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। অথচ করোনাভাইরাসকে কেন্দ্র করে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিয়ে কতিপয় বেসরকারি হাসপাতাল চিকিৎসার নামে যেভাবে প্রতারণা করছে তা মহামারি আক্রান্ত মানুষের সাথে উপহাস ছাড়া আর কিছু নয়।

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের অপকর্ম করোনাভাইরাসের চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে নতুন করে এক উদ্বেগ সৃষ্টি করেছে। কোনো ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই শুধুমাত্র উপসর্গ দেখে রিপোর্ট প্রদান এবং করোনা টেস্টের ভুয়া সার্টিফিকেট বিতরণ করে কতিপয় বেসরকারি হাসপাতাল স্বাস্থ্য সেবায় দুর্নীতির এক নতুনমাত্রা যোগ করেছে। যার ফলে সাধারণ মানুষ হাসপাতাল গুলোতে চিকিৎসা সেবা নিতেও ভয় পাচ্ছে।

আমরা মনে করি মানুষের অন্যতম মৌলিক অধিকার হলো চিকিৎসা সেবা। এটি নিশ্চিত করার লক্ষ্যে এখনই স্বাস্থ্য খাতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। সেইসাথে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা উচিত। যাতে করে ভবিষ্যতে এ ধরনের দুর্নীতি করতে কেউ আর সাহস না পায়।

করোনা পরিস্থিতির এই ভয়াবহ দুর্যোগের সময় দেশের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য খাতের দুর্নীতি বন্ধে কার্যকর ভূমিকা পালন করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল