০৪ আগস্ট ২০২০

রাজনৈতিক দল নিবন্ধন আইনের ওপর মতামতের জন্য সময় চেয়েছে আ’লীগ

24tkt

রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইনের ওপর মতামতের জন্য আওয়ামী লীগের নির্বাচন কমিশনের (ইসি) কাছে একমাস সময় বাড়ানোর আবেদন করেছে। আজ মঙ্গলবার (৭ জুলাই) দলের পক্ষ থেকে দেওয়া দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত চিঠিতে এ আবেদন করা হয়েছে।

চিঠিতে বলা হয়, ইসির নির্বাচন সংশ্লিষ্ট যেসব আইন রয়েছে তার মৌলিক বিষয়াবলী অক্ষুন্ন রেখে ইংরেজির পরিবর্তে বাংলা ভাষায় প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। এসব আইনের খসড়ার ওপরে মতামত দেওয়ার জন্য রাজনৈতিক দলগুলোকে ১৫ দিন সময় দেওয়া হয়েছে।

রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইনের ওপর মতামতের বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য আমাদের দলের অভ্যন্তরে বিভিন্ন পর্যায়ে আলাপ-আলোচনার প্রয়োজন রয়েছে। এজন্য এই প্যানডেমিক পরিস্থিতিতে ১৫ দিন সময় যথেষ্ঠ নয়। আমরা মনে করি, এই আইনের খসড়ার ওপর মতামতের জন্য আরও একমাস সময় বৃদ্ধির প্রয়োজন। বাসস


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)