১২ আগস্ট ২০২০

করোনা : খালেদা জিয়ার উপদেষ্টা ড. এনামুলকে ঢাকায় প্রেরণ

ড. এনামুল হক চৌধুরী - ছবি : সংগৃহীত
24tkt

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও দলের ফরেন অ্যাফেয়ার্স কমিটির অন্যতম সদস্য ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে।

শনিবার বিকাল সাড়ে ৩টায় আইসিইউ অ্যাম্বুলেন্স যোগে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতাল থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

এর আগে গত ১ জুলাই করোনার উপসর্গ নিয়ে ড. এনামুল সিলেট নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন। নমুনা সংগ্রহের পরদিন তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এরপর থেকেই তার শরীর ক্রমশ অবনতির দিকে যাচ্ছিল বলে জানান ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সিলেট শাখার সাধারণ সম্পাদক ডা. শাকিল রহমান।

তিনি বলেন, ‘শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার ফুসফুসে ইনফেকশনের পরিমাণ বেড়ে যায়। ইনফেকশনের পরিমাণ বেড়ে যাওয়ায় তার শ্বাসকষ্ট চরম আকার ধারণ করে। হাসপাতালের কর্মরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য শনিবার ঢাকায় প্রেরণ করেন।’

এসময় তিনি সিলেটবাসীসহ দেশে-বিদেশে অবস্থানরত সকলের কাছে নিজের জন্য ও নিজের পরিবারের অন্যান্য সদস্যের জন্য সিলেটবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে, করোনার উপসর্গ নিয়ে ড. এনামুল হকের বাবা মুজিবুল হক চৌধুরী ও তার মা ফাতেমা রওশন আরা চৌধুরীও সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৮০ বছর বয়স্ক তার বাবার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় গত দুই দিন থেকে তাকে ওই হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। তাদের দু’জনের করোনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম বলেন, ‘ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি নিজের ও নিজের পরিবারের অন্যান্য সদস্যের জন্য সিলেটবাসীর কাছে দোয়া চেয়েছেন।’
সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ