০৮ আগস্ট ২০২০

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি - প্রতীকী
24tkt

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি। সরকার সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণে এই আইনের অপব্যবহার করছে। বাংলাদেশ নেজামে ইসলাম পাটির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজী এমন্তব্য করেন।

শুক্রবার বিকাল তিনটায় সংগঠনের কেন্দ্রীয়য় কর্মপরিষদের এক ভার্চুয়াল অনলাইন কনফারেন্স সংগঠনের মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে তিনি ডিজিটাল আইনের এই অপপ্রয়োগ বন্ধ করে সাংবাদিক ও সংবাদ সংস্থা সমূহের স্বাধীনতা সমুন্নত রাখার জোর দাবী জানান।

এতে সংযুক্ত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, রহমান মাহমুদী, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, সংগঠন সচিব মাওলানা হাফেজ আবু তাহের খান, অর্থ সচিব আলহাজ সৈয়দ এ কে এম কামরুল বারী, সহকারি অর্থ সচিব জনাব আনোয়রুল কবীর, দফতর সচিব মুফতী দীনে আলম হারুনী, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সচিব মাওলানা হাফেজ আজিজুল হক, সাহিত্য বিষয়ক সচিব মুফতি শরিফুর রহমান, ছাত্র বিষয়ক সচিব মাওলানা আবদুল্লাহ আল মাসউদ খান, আইন বিষয়ক সচিব এডভোকেট জুবায়ের আহমদ ফরিদ সাখী।

আলোচনায় অংশ নিয়ে নেতারা বলেন, সভ্য স্বাধীন রাস্ট্রে এধরনের কালো আইন চলতে পারে না। আমরা লক্ষ করছি এই কালো আইনের মাধ্যমে যাদেরকে হয়রানি করা হচ্ছে তার ২৫ ভাগই সাংবাদিক। গত ছয় মাসে ৫২ জন গ্রেফতারকৃত করা হয়েছে তার মধ্যে ১২ জনই সাংবাদিক। এভাবে চলতে থাকলে নিরপেক্ষতা, জবাবদিহিতা ও সাহসী সাংবাদিকতার পথ বিপন্ন হবে। অপর এক আলোচনায় দেশের বন্যাকবলিত দুঃস্থ অসহায় দরিদ্র জনগোষ্ঠীর সাহায্য সহযোগিতায় সকলকে ঝাপিয়ে পড়ার আহবন জানানো হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণে জামায়াতের উদ্বেগ প্রকাশ বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪৯ দিনাজপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে সেলাইমেশিন বিতরণ ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা নোয়াখালীতে নতুন করে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭ রাণীনগরে বিদ্যুতের খুঁটি উপড়ে তিনদিন ধরে অন্ধকারে ৫ গ্রামের মানুষ  কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ সোনারগাঁওয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ পদ্মার অব্যাহত ভাঙনে হুমকির মুখে মাওয়া ১ ও ২ নম্বর ফেরীঘাট

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৩)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)