১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি - প্রতীকী

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি। সরকার সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণে এই আইনের অপব্যবহার করছে। বাংলাদেশ নেজামে ইসলাম পাটির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজী এমন্তব্য করেন।

শুক্রবার বিকাল তিনটায় সংগঠনের কেন্দ্রীয়য় কর্মপরিষদের এক ভার্চুয়াল অনলাইন কনফারেন্স সংগঠনের মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে তিনি ডিজিটাল আইনের এই অপপ্রয়োগ বন্ধ করে সাংবাদিক ও সংবাদ সংস্থা সমূহের স্বাধীনতা সমুন্নত রাখার জোর দাবী জানান।

এতে সংযুক্ত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, রহমান মাহমুদী, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, সংগঠন সচিব মাওলানা হাফেজ আবু তাহের খান, অর্থ সচিব আলহাজ সৈয়দ এ কে এম কামরুল বারী, সহকারি অর্থ সচিব জনাব আনোয়রুল কবীর, দফতর সচিব মুফতী দীনে আলম হারুনী, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সচিব মাওলানা হাফেজ আজিজুল হক, সাহিত্য বিষয়ক সচিব মুফতি শরিফুর রহমান, ছাত্র বিষয়ক সচিব মাওলানা আবদুল্লাহ আল মাসউদ খান, আইন বিষয়ক সচিব এডভোকেট জুবায়ের আহমদ ফরিদ সাখী।

আলোচনায় অংশ নিয়ে নেতারা বলেন, সভ্য স্বাধীন রাস্ট্রে এধরনের কালো আইন চলতে পারে না। আমরা লক্ষ করছি এই কালো আইনের মাধ্যমে যাদেরকে হয়রানি করা হচ্ছে তার ২৫ ভাগই সাংবাদিক। গত ছয় মাসে ৫২ জন গ্রেফতারকৃত করা হয়েছে তার মধ্যে ১২ জনই সাংবাদিক। এভাবে চলতে থাকলে নিরপেক্ষতা, জবাবদিহিতা ও সাহসী সাংবাদিকতার পথ বিপন্ন হবে। অপর এক আলোচনায় দেশের বন্যাকবলিত দুঃস্থ অসহায় দরিদ্র জনগোষ্ঠীর সাহায্য সহযোগিতায় সকলকে ঝাপিয়ে পড়ার আহবন জানানো হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল