০৪ আগস্ট ২০২০

সৌদির শেখ সুলায়মানের ইন্তেকালে চরমোনাই পীরের শোক

সৌদির শেখ সুলায়মানের ইন্তেকালে চরমোনাই পীরের শোক - সংগৃহিত
24tkt

সৌদি আরবের সবচেয়ে বড় ইসলামিক ব্যাংক "আল রাজী" এর মালিক এবং বড় খেজুর বাগান "রাজী বাগান" এর মালিক শেখ সুলায়মান বিন আবদুল আযীয-এর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম ও নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই গভীর শোক প্রকাশ এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন।

শোকবাণীতে চরমোনাই পীর বলেন, শেখ সুলায়মান বিন আবদুল আযীয ছিলেন রাসুল (সা.) এর উৎকৃষ্ট আদর্শ ও মুসলিম উম্মাহর জন্য সদা বিগলিত হৃদয়, চির নিবেদিত মানুষ। নিরাহঙ্কার, নির্লোভ ও বিনয়ী। মহান এ শায়খের ইন্তেকালে বিশ্বের মুসলমানরা একজন নিবেদিতপ্রাণ ও একনিষ্ট দীনের খাদেমকে হারালো। রব্বুল আলামিন কীর্তিমান এ শায়খকে উত্তম পুরস্কারে ভুষিত করুন, আমীন।

তিনি বলেন, শেখ সুলায়মান বিন আব্দুল আজিজ বিশ্বের অন্যতম একজন ধনাঢ্য ব্যক্তি এবং ফোর্বস ম্যাগাজিন এর মতে পৃথিবী শ্রেষ্ঠ ২০ জন মানবিক সহায়তা প্রদানকারীর মধ্যে একজন ছিলেন। আল-রাজী ব্যাংকের ২০ শতাংশ অর্থ সৌদি আরবের দরিদ্র শিশুদের জন্য ব্যয় করা হয়, যা আসলে প্রশংসার দাবি রাখে। তাঁর খেজুরের বাগান আল রাজীর সকল অর্থ ও খেজুর আল্লাহর রাস্তায় ওয়াকফকৃত। এই বাগানের কোন খেজুরই বিক্রয় করা হয় না। যার ফলে বিশ্বের সবচেয়ে বড় ওয়াকফ সম্পত্তি হিসেবেও এ বাগানকে বিবেচনা করা হয়ে থাকে।

গিনেজ বুক অব ওয়ার্ল্ডে এ বাগানটি যুক্ত হয়েছে। পুরো রমজান মাসে মক্কা ও মদিনার সব রোজাদারদের খেজুর এই বাগান থেকেই সরবরাহ করা হয়। এবং বিশ্বের বিভিন্ন দেশেও এ বাগানের খেজুর পাঠানো হয়ে থাকে।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪০৮০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৭৬৭১)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১৫১৫২)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১২২৫৮)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৯৮৮)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৭৩০৫)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৭২৫১)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৭১৭৪)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৮১৬)তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর (৬৪২৬)