২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনা টেস্টের জন্য ফি নির্ধারণ গণ বিরোধী : খেলাফত মজলিস

করোনা টেস্টের জন্য ফি নির্ধারণ গণ বিরোধী : খেলাফত মজলিস - ছবি : সংগৃহীত

করোনা টেস্টে সরকারী ফি নির্ধারণের তীব্র প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবী জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

তারা বলেছেন, কোভিড-১৯ টেস্টের জন্য সরকারী ফি নির্ধারণ একটি গণ বিরোধী সিদ্ধান্তটেস্টে ফি আরোপ করে করে সরকার কোভিড টেস্ট নিরুৎসাহিত করে কি করোনার বিস্তার ঘটাতে চায়? সম্প্রতি। সরকার কোভিড- ১৯ এর আরটি-পিসিআর পরীক্ষায় জন্য বুথ থেকে বা হাসপাতালে ভর্তি রোগীর নমুনা সংগ্রহের জন্য ২০০ টাকা এবং বাসা থেকে নমুনা সংগ্রহনের জন্য ৫০০টাকা ফি নির্ধারণ করেছে যা কোভাবেই গ্রহনযোগ্য নয়।

সরাকরের এ সিদ্ধান্তের ফলে কোভিড টেস্টে মানুষ নিরুৎসাহিত হবে। বিশেষকরে দরিদ্র ও সীমিত আয়ের মানুষ উপসর্গ থাকার পরেও অর্থাভাবে টেস্ট করাতে পারবে না। এতে দেশে করোনার বিস্তার আরো বৃদ্ধি পাবে। অথচ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার বলছে বেশী বেশী টেস্ট করতে হবে, যাতে সংক্রমিতদের আলাদা করে করোনার বিস্তার রোধ করা যায়।

বিবৃতিতে নেতৃদ্বয় সরকার কোভিড-১৯ এর আরটি-পিসিআর পরীক্ষায় জন্য যে ফি নির্ধারণ করে যে জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত গ্রহন করেছে তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। একই সাথে করোনাভাইরাসের সংক্রমণ রোধ, জনগণের সেবা নিশ্চিতে এবং অব্যবস্থাপনা ও দূর্নীতিতে বিপর্যস্ত স্বাস্থ্য বিভাগের শৃঙ্খলা ফিরিয়ে আনতে যথাযথ পদক্ষেপ গ্রহন করতে হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল