০৮ আগস্ট ২০২০

এরশাদ ট্রাস্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ

এরশাদ ট্রাস্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ - ছবি : সংগৃহীত
24tkt

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিককে দেখভাল করার জন্য গঠিত এরশাদ ট্রাস্টি বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে ট্রাস্টি সদস্য কাজী মামুনুর রশিদকে।

বৃহস্পতিবার বিকালে ট্রাস্টি বোর্ডের এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এরশাদ ছেলে এরিক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন ট্রাস্টি সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, কাজী মামুনুর রশিদ, শাহতা জারাব এরশাদ এরিক, ব্যারিস্টার কাজী রুবায়েত হাসান, জাহাঙ্গীর আলম প্রমুখ।

বর্তমানে ট্রাস্টির চেয়ারম্যান মেজর অব. খালেদ আখতার করোনায় আক্রান্ত হয়ে সিএমএইচে আইসিইউতে চিকিৎসাধীন থাকায় ট্রাস্টির কার্যক্রম পরিচালনা করার জন্য কাজী মামুনুর রশিদকে এ নিয়োগ প্রদান করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। সভায় আগামী ১৪ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে দিনব্যাপী কোরআন খতম, মিলাদ মাহফিল, দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণ ও স্মরণসভার আয়োজন করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ এপ্রিল এরশাদ নিজের নামে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। ট্রাস্টের অসিয়ত নামায় বলা হয়েছে, ট্রাস্টের আয় থেকে তার ছেলে শাহতা জারাব এরিক এরশাদের ভরণ-পোষণের পর উদ্বৃত্ত অর্থ সামাজিক কাজে ব্যয় করা হবে।

ট্রাস্টটি গঠনের সময় এর পরিচালক করা হয় মেজর (অব.) খালেদকে। সদস্য হন এইচ এম এরশাদ নিজে। এ ছাড়া এরিক, এরশাদের চাচাতো ভাই মুকুল ও ব্যক্তিগত কর্মকর্তা জাহাঙ্গীরকে সদস্য করা হয়। এরশাদের মৃত্যুর পর গত জানুয়ারিতে ট্রাস্টি বোর্ডের এক সভায় ট্রাস্টির কলবর বাড়ানো হয়। জাপার সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশিদ ও বিদিশা সিদ্দিকের আইনজীবী ব্যারিস্টার রুবায়েত হাসানকে সে সভায় ট্রাস্টি বোর্ডের সদস্য করা হয়।


আরো সংবাদ

মুজিব বর্ষেই বঙ্গবন্ধুর এক ঘাতককে দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে : পররাষ্ট্রমন্ত্রী ১২ জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি বাংলাদেশে করোনায় আরো ৩২ জনের মৃত্যু ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি ফয়সল ফরিদপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারে ত্রাণ দিলেন বিএনপি নেতা কামাল ইউসুফ বাবু যেভাবে বড়দের সম্মান দেখাতো সেটা দৃষ্টান্ত : খায়রুল কবির খোকন অপহরণের ৩২ বছর পর খুজেঁ পেলেন ছেলেকে ভোগাই নদীর ভাঙ্গনের কবলে আড়াইআনি ও চকপড়া ভারতে করোনায় মৃতের সংখ্যা ৪২ হাজার ছাড়ালো চুয়াডাঙ্গায় বাসের ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ৬ ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক সহযোদ্ধা ছিলেন ফজিলাতুন্নেছা’

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (২৯৮২৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৮৪৬৩)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৫৪)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৫৮২৮)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৫৭৬৬)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫৭১৩)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৫৪৫৩)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫০৯৯)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫০৭৩)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৪৯৮৫)