২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা টেস্টের জন্য ফি নির্ধারণ গণ বিরোধী : খেলাফত মজলিস

করোনা টেস্টের জন্য ফি নির্ধারণ গণ বিরোধী : খেলাফত মজলিস - সংগৃহিত

করোনা টেস্টে সরকারী ফি নির্ধারণের তীব্র প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবী জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। বৃহস্পতিবার তারা এর প্রতিবাদ জানিয়ে একটি বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তারা বলেন, কোভিড-১৯ টেস্টের জন্য সরকারী ফি নির্ধারণ একটি গণ বিরোধী সিদ্ধান্ত টেস্টে ফি আরোপ করে করে সরকার কোভিড টেস্ট নিরুৎসাহিত করে কি করোনার বিস্তার ঘটাতে চায়? সম্প্রতি। সরকার কোভিড-১৯ এর আরটি-পিসিআর পরীক্ষায় জন্য বুথ থেকে বা হাসপাতালে ভর্তি রোগীর নমুনা সংগ্রহের জন্য ২০০ টাকা এবং বাসা থেকে নমুনা সংগ্রহনের জন্য ৫০০টাকা ফি নির্ধারণ করেছে যা কোভাবেই গ্রহনযোগ্য নয়। সরাকরের এ সিদ্ধান্তের ফলে কোভিড টেস্টে মানুষ নিরুৎসাহিত হবে। বিশেষকরে দরিদ্র ও সীমিত আয়ের মানুষ উপসর্গ থাকার পরেও অর্থাভাবে টেস্ট করাতে পারবে না। এতে দেশে করোনার বিস্তার আরো বৃদ্ধি পাবে। অথচ বিশ্বস্বাস্থ্য সংস্থা বারবার বলছে বেশী বেশী টেস্ট করতে হবে, যাতে সংক্রমিতদের আলাদা করে করোনার বিস্তার রোধ করা যায়।

বিবৃতিতে নেতৃদ্বয় সরকার কোভিড-১৯ এর আরটি-পিসিআর পরীক্ষায় জন্য যে ফি নির্ধারণ করে যে জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করেছে তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। একই সাথে করোনাভাইরাসের সংক্রমণ রোধ, জনগণের সেবা নিশ্চিতে এবং অব্যবস্থাপনা ও দুর্নীতিতে বিপর্যস্ত স্বাস্থ্য বিভাগের শৃঙ্খলা ফিরিয়ে আনতে যথাযথ পদক্ষেপ গ্রহন করতে হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল