১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বিশেষ প্রণোদনার মাধ্যমে কৃষি খাতকে চাঙ্গা রাখতে হবে : জি এম কাদের

- সংগৃহীত

জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা এবং এ কারণে ক্ষতি মোকাবেলায় কৃষি, স্বাস্থ্য, কর্মসংস্থান খাতসহ সংশ্লিষ্ট অন্যান্য খাতে প্রস্তাবিত বাজেটে আরো অধিক বরাদ্দ দেয়ার প্রস্তাব করেছেন।

তিনি আজ সংসদে ২০২০-২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে এ প্রস্তাব করেন। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেট আলোচনায় অংশ নেন। এছাড়া অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বাজেট সমাপনি বক্তব্য ছাড়া সরকারি দলের সিনিয়র সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বাজেট আলোচনায় অংশ নেন।

তিনি প্রস্তাবিত বাজেট এবং বিভিন্ন খাতে বরাদ্দ অস্বাভাবিক নয় উল্লেখ করে বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে এ বাজেট যথাযথভাবে বাস্তবায়নই হবে সরকারের জন্য বড় চ্যালেঞ্জ। এ জন্য সবক্ষেত্রে সুশাসন নিশ্চিত করতে হবে। বিশেষ করে অর্থ আয়- ব্যয়ে স্বচ্চতা-জবাবদেহিতা এবং সক্ষমতা নিশ্চিত করতে হবে।

কাদের বলেন, এর পাশাপাশি বিশেষ প্রণোদনার মাধ্যমে কৃষি খাতকে চাঙ্গা রাখতে হবে। শিক্ষা খাতের সব স্তরকে বিশেষ ব্যবস্থায় চালু করতে হবে। সাথে-সাথে কর্মসংস্থান নিশ্চতে জরুরি পদক্ষেপ নিতে হবে। বিরোধী দলীয় উপনেতা সাধারণ ভোক্তাদের অতিরিক্ত বিদ্যুৎ ও পানির বিল থেকে রক্ষা করার ব্যবস্থা নেয়ার আহবান জানান। বাসস


আরো সংবাদ



premium cement
আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত

সকল