১০ জুলাই ২০২০

নাসিমের অবস্থা সংকটাপন্ন, ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন

নাসিমের অবস্থা সংকটাপন্ন, ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন - ছবি : সংগৃহীত

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটাপন্ন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার (৫ জুন) তার স্ট্রোক হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা সংকটাপন্ন বলেই মন্তব্য করেছেন চিকিৎসকরা।

গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে সে রাতেই তার ফলাফল পজিটিভ আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার ব্রেন স্ট্রোক হলে সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়।

অস্ত্রোপচার শেষে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরইমধ্যে তার জন্য ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ, অধ্যাপক ডা. রাজিউল হক, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতসহ অন্যরা রয়েছেন।

মোহাম্মদ নাসিমের কী অবস্থা জানতে চাইলে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন, খুবই ক্রিটিক্যাল অবস্থায় আছেন তিনি।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন মোহাম্মদ নাসিমকে দেখতে গিয়েছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ। তিনি বলেন, তার আগেও একটা স্ট্রোক ছিল, এবারেও খুব রক্তক্ষরণ হয়েছে। তার ওপর করোনা পজিটিভ। সবমিলিয়ে ক্রিটিক্যাল অবস্থাতেই আছেন তিনি।


আরো সংবাদ