২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সাদ এরশাদের উপর হামলা, জিএম কাদেরের উপর ক্ষোভ জাপা নেতাদের

সাদ এরশাদের উপর হামলা, জিএম কাদেরের উপর ক্ষোভ জাপা নেতাদের - ছবি : নয়া দিগন্ত

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানর ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রংপুরের পল্লীনিবাসে তার ছেলে স্থানীয় এমপি রাহগীর আল মাহে সাদ এরশাদ ও তার স্ত্রীর ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে পার্টির নেতাকর্মীরা। করোনাভাইরাসের সংক্রমণ উপেক্ষা করে শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নেতারা এমপি সাদের উপর হামলায় কেনো পার্টির শীর্ষনেতারা নিরব তা জানতে চান।

জাপার প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সেক্রেটারি শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদ ও মেজর (অব.) খালেদ আখতার বর্তমানে ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, সাবেক এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, ফখরুজ্জামান জাহাঙ্গীর, নুরুল ইসলাম নুরু, ভাইস চেয়ারম্যান আমানত হোসেন আমানত, জাহাঙ্গীর আলম পাঠান, রেজাউল করিম রেজা।

হুঁশিয়ারি দিয়ে সমাবেশের সভাপতি পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু বলেন, এরশাদের পল্লীনিবাসে তারই ছেলে ও পুত্রবধূর ওপর হামলা প্রকারান্তরে এরশাদ ও জাতীয় পার্টির ওপর হামলা। এ ঘটনাকে আমরা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবো না।

তিনি বলেন, ‘একজন এমপির ওপর এ ধরনের হামলার পরও পার্টির চেয়ারম্যান-মহাসচিব নীরব কেন? কেন তাদের বহিস্কার করা হয়নি? তাহলে কী এর সাথে আপনারাও জড়িত? নেতা-কর্মীরা জানতে চায়। দ্রুত হামলাকারীদের বিচার না হলে আমরাই বিচার করবো’,- ঘোষণা দেন তিনি।

কাজী মামুন বলেন, এরশাদপুত্রের ওপর হামলা নেতাকর্মীদের রক্তক্ষরণ হচ্ছে। আমরা এ ঘটনা বরদাশত করবো না। প্রশাসনের লোকেরা বলছেন আপনাদের চেয়ারম্যান-মহাসচিব চুপ কেন? তাদের নীরবতায় আমরা লজ্জিত। হামলার উচিত বিচার না হলে সারা দেশে প্রতিবাদ হবে, আমরাই তাদের প্রতিহত করবো।

মেজর (অব.) খালেদ বলেন, এরশাদের পল্লীনিবাসে তার ছেলে ও পুত্রবধুর ওপর হামলার ঘটনা দলের মধ্যে ষড়যন্ত্রের অংশ। এই ঘটনার বিচারে দলের বর্তমান নেতৃত্ব ব্যর্থ হয়েছে। তারা নীরব। এই নেতাদের নেতৃত্বে জাতীয় পার্টি আর চলবে না। নেতাকর্মীরা নতুন নেতৃত্ব চায়।

ইকবাল হোসেন রাজু বলেন, করোনা সংক্রমণের ঝুঁকিতে স্ত্রীকে সাথে নিয়ে দীর্ঘ দুই মাস ধরে তিনি নির্বাচনী এলাকায় পড়ে আছেন। নিজের তহবিল থেকে সাহায্য করে যাচ্ছেন। সামাজিক কর্মকাণ্ডে তার জনপ্রিয়তায় ভীত হয়ে দলের নামধারী দুস্কৃতিকারীরা সাদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় যারা জড়িতদের আমরা ক্ষমা করবো না।

সমাবেশে উপস্থিত ছিলেন শ্রমিক পার্টির সাবেক সভাপতি শাহ আলম তালুকদার, মোহাম্মদপুর থানা সেলিম আহম্মেদ, সেক্রেটারি আবুল হাশেম, খিলগাও থানা সভাপতি মো. কাইয়ুম, তেজগাঁও থানা সভাপতি সিরাজুল ইসলাম, গুলশান থানার সেক্রেটারি আব্দুস সাত্তার, মিরপুর থানা সভাপতি হামিদ হাসান, যুব সংহতির নেতা মির্জা ইকবাল, আব্দুল কাদের জুয়েল, ঢাবি নেতা নিলয়, জাপা নেতা মাহফুজ, স্বেচ্ছাসেবক পার্টির আজমল হোসেন জিতু, আলমগীর পাটোয়ারি প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল