২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব : চরমোনাই পীর

দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব : চরমোনাই পীর - সংগৃহীত

আমফান দুগর্ত এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব বলে অসহায়দের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীরন মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, আমফানে ক্ষতিগ্রস্ত জনগণ অসহায় ও মানবেতর জীবন যাপন করছে। সরকার যে সাহায্য করছে তা খুবই অপ্রতুল। তাদেরকে আরো সহযোগিতা করা এবং অসহায়ত্ব দূর করা সরকারের অন্যতম দায়িত্ব। তিনি দুর্গত জনগণের পাশে দাড়ানোর সকলের মানবিক দায়িত্ব ও কর্তব্য। ইসলামী আন্দোলর বাংলাদেশ যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত জনগণের পাশে থাকার চেষ্টা করছে। তিনি অসহায় জনগণের পাশে দাড়ানোর জন্য দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সেবা সংস্থা এবং বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

ভাড়া ৬০ ভাগ বৃদ্ধি অমানবিক: এদিকে অপর এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই ৬০ ভাগ গণপরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তকে অমানবিক হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, মহামারিতে আর্থিক সংকটে থাকা জনগণের ওপর প্রচণ্ড চাপ তৈরি করবে৷ যেই মুহূর্তে দেশের জনগণকে আর্থিকভাবে সহযোগিতা করার কথা, সেখানে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা অমানবিক সিদ্ধান্ত। তিনি বলেন, পরিবহনখাতে চরম অনিয়ম, চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে ভাড়া বাড়ানোর প্রয়োজন হবে না। তাছাড়া পরিবহন মালিকগণ কতটুকু সেবা নিশ্চিত করবে তা না দেখে অল্প সময়েই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত উচিত হয়নি।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম কমিয়ে এবং চাঁদাবাজি বন্ধ করলে মালিকেরা পূর্বের ভাড়াতেই গণপরিবহন চালাতে পারবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল