১০ জুলাই ২০২০

দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব : চরমোনাই পীর

দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব : চরমোনাই পীর - সংগৃহীত

আমফান দুগর্ত এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব বলে অসহায়দের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীরন মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, আমফানে ক্ষতিগ্রস্ত জনগণ অসহায় ও মানবেতর জীবন যাপন করছে। সরকার যে সাহায্য করছে তা খুবই অপ্রতুল। তাদেরকে আরো সহযোগিতা করা এবং অসহায়ত্ব দূর করা সরকারের অন্যতম দায়িত্ব। তিনি দুর্গত জনগণের পাশে দাড়ানোর সকলের মানবিক দায়িত্ব ও কর্তব্য। ইসলামী আন্দোলর বাংলাদেশ যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত জনগণের পাশে থাকার চেষ্টা করছে। তিনি অসহায় জনগণের পাশে দাড়ানোর জন্য দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সেবা সংস্থা এবং বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

ভাড়া ৬০ ভাগ বৃদ্ধি অমানবিক: এদিকে অপর এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই ৬০ ভাগ গণপরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তকে অমানবিক হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, মহামারিতে আর্থিক সংকটে থাকা জনগণের ওপর প্রচণ্ড চাপ তৈরি করবে৷ যেই মুহূর্তে দেশের জনগণকে আর্থিকভাবে সহযোগিতা করার কথা, সেখানে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা অমানবিক সিদ্ধান্ত। তিনি বলেন, পরিবহনখাতে চরম অনিয়ম, চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে ভাড়া বাড়ানোর প্রয়োজন হবে না। তাছাড়া পরিবহন মালিকগণ কতটুকু সেবা নিশ্চিত করবে তা না দেখে অল্প সময়েই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত উচিত হয়নি।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম কমিয়ে এবং চাঁদাবাজি বন্ধ করলে মালিকেরা পূর্বের ভাড়াতেই গণপরিবহন চালাতে পারবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

রোহিঙ্গাদের ভোটাধিকার ও নাগরিকত্ব নিশ্চিতে মিয়ানমারের প্রতি আহ্বান ভারতে এবার ধর্ষণের শিকার গরু! সিসিটিভি ফুটেজ দেখে শিহরিত মালিক নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪০ জন শ্রীলঙ্কায় ২০২১-এর জুনে হতে পারে এ বছরের বাতিল এশিয়া কাপ ঈদুল আযহার পর বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের নারী নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিউলের মেয়রের আত্মহত্যা আনন্দবাজারের ভিত্তিহীন সংবাদের কড়া প্রতিবাদ বিজিবি’র বগুড়ার শেরপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ হিরো স্টাইলে প্রেমিকাকে প্রোপোজ করতে গিয়ে ধড়াম করে আছাড়! (ভিডিও) করোনাকালে ১২০০ লাশ দাফন করেছে ইফা মুসলমানদের লাশ পুড়িয়ে ফেলতে বাধ্য করে শ্রীলঙ্কা ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে : মুফতী ফয়জুল

সকল