০৮ জুলাই ২০২০

গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জামায়াতের

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার - ফাইল ছবি

মানুষের সামর্থ্য ও কষ্টের কথা বিবেচনা করে গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং যানবাহন চলাচলে স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক গণপরিবহন ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর প্রতিবাদ জানিয়ে দলটির সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার রোববার এক বিবৃতিতে এ আহ্বান জানান।

তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক যানবাহনের ভাড়া কোনো কারণ ছাড়াই ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অগ্রণযোগ্য। সরকার জনগণকে কষ্টের মধ্যে না ফেলে পরিবহন খাতে প্রণোদনা দেয়ার ব্যবস্থা করতে পারতেন।

মিয়া পরোয়ার বলেন, করোনা পরিস্থিতির শিকার হয়ে ইতোমধ্যে অনেক মানুষ অসহায় হয়ে পড়েছে এবং মানবেতর জীবনযাপন করছে। দীর্ঘ দিন অফিস ও ব্যববসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মানুষের আয় রোজগার বন্ধ। অনেকে চাকুরী হারিয়েছেন। মানুষের দৈনন্দিন জীবনযাপন ও ব্যয় নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এর মধ্যে পরিবহন ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত মানুষের কষ্ট আরো বহু গুণে বৃদ্ধি পাবে। জনগণের সমস্যা বৃদ্ধি করা সরকারের কাজ নয়। মানুষের জীবন যাপন সহজলভ্য করার দায়িত্ব সরকারের। সরকার তা না করে জনগণের কষ্ট বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

তিনি এ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ

মানুষের সাইজের বাদুড় ফিলিপাইনে! ভাইরাল ছবিটি ঘিরে জল্পনা-আতঙ্ক... বন্ধের আশঙ্কায় ২৫ হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষা দিতে যাওয়ার সময় বাস উল্টে ২১ জনের মৃত্যু ৫৮ বছরের পুরনো খবর যে কারণে ভাইরাল পার্বত্য এলাকায় একের পর এক হত্যাকাণ্ড আর সংঘর্ষ হচ্ছে কেন? অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্টের এমডি রিমান্ডে, স্ত্রী কারাগারে ইসরাইলি দখলের বিরুদ্ধে বিশ্বের কার্যকর অবস্থান চায় আরব ভারত : ধাঁধা দু’টির জবাব মেলেনি মুরাকামি ও প্রাচ্য-পাশ্চাত্যের মেলবন্ধন ইসরাইলের ভূমি দখল পরিকল্পনা তৃতীয় ইন্তিফাদা রোগীর চিকিৎসা করাতে এসে হাসপাতাল থেকে ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

সকল