১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৬০ শতাংশ ভাড়া বাড়ানো অগ্রণযোগ্য : জামায়াত

৬০ শতাংশ ভাড়া বাড়ানো অগ্রণযোগ্য : জামায়াত - ফাইল ছবি

সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক গণপরিবহন ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর প্রতিবাদ জানিয়ে দলটির সেক্রেটারি ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার শনিবার বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক যানবাহনের ভাড়া কোনো কারণ ছাড়াই ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অগ্রণযোগ্য। করোনা পরিস্থিতির শিকার হয়ে ইতোমধ্যে অনেক মানুষ অসহায় হয়ে পড়েছে এবং মানবেতর জীবনযাপন করছে। দীর্ঘ দিন অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মানুষের আয় রোজগার বন্ধ। অনেকে চাকুরী হারিয়েছেন। মানুষের দৈনন্দিন জীবন-যাপন ও ব্যয় নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এর মধ্যে পরিবহন ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত মানুষের কষ্ট আরো বহু গুণ বৃদ্ধি পাবে। জনগণের সমস্যা বৃদ্ধি করা সরকারের কাজ নয়। মানুষের জীবনযাপন সহজলভ্য করার দায়িত্ব সরকারের। সরকার তা না করে জনগণের কষ্ট বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। সরকার জনগণকে কষ্টের মধ্যে না ফেলে পরিবহন খাতে প্রণোদনা দেয়ার ব্যবস্থা করতে পারতেন।

মানুষের সামর্থ্য ও কষ্টের কথা বিবেচনা করে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়ার এবং যানবাহন চলাচলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।


আরো সংবাদ



premium cement