১৪ জুলাই ২০২০

দ্বিতীয়বারের মতো প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ

ডা. জাফরুল্লাহ চৌধুরী - ছবি : সংগৃহীত

আজ দ্বিতীয়বারের মতো প্লাজমা নিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্লাজমা নিয়ে সুস্থতা বোধ করছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, এখন অনেক ভালো লাগছে। এই মাত্র একটা এক্স-রে করালাম। শ্বাস নিতে কোনো কষ্ট হচ্ছে না তবে আরো ১০ দিন আলাদা থাকতে হবে। শুক্রবার দ্বিতীয়বারের মতো প্লাজমা নেয়া শেষে তিনি নয়া দিগন্তকে এসব কথা জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ঈদের আগের দিন সন্ধ্যায় আমি ইফতার করতে বাসায় যাচ্ছি তখন আমার জ্বর জ্বর লাগছিলো ও কাশি হচ্ছিলো। তখন আর বাসায় না যেয়ে কোভিড-১৯ টেস্ট করাই এবং দুই ঘন্টার মধ্যে রেজাল্ট জানতে পারি। এরপর আমি আলাদা থাকা শুরু করি এবং প্রয়োজনীয় ট্রিটমেন্ট নিচ্ছি। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজে আমার টেস্টের স্যাম্পল পাঠানো হয়। সেখানের পরীক্ষার রেজাল্ট একই আসে। এর মাধ্যমে বোঝা যায় গণস্বাস্থ্যের আবিষ্কৃত আমাদের কিট কার্যকর। সরকারের উচিত জনগণের স্বার্থে একটি দ্রুত ব্যবহারের ব্যবস্থা করা এবং প্রচুর পরিমাণে লোকের টেস্ট করার মাধ্যমে করণায় আক্রান্তদের শনাক্ত করে আলাদা রাখা। যার ফলে আমারা এখন একটি মহামারির হাত থেকে রক্ষা পেতে পারি।

এসময় তিনি বলেন, গত দুই দিন আগে প্রথমবারের মতো প্লাজমা নিয়েছি আজ দ্বিতীয়বারের মতো নিলাম। এখন অনেকটা সুস্থতা বোধ করছি। এসময় গণস্বাস্থ্য কেন্দ্র শীঘ্রই একটা প্লাজমা কেন্দ্র গড়ে তুলে মানুষকে মৃত্যুর হাত হতে রক্ষা করতে চায় বলে জানান গণস্বাস্থ্যের এই প্রতিষ্ঠাতা।


আরো সংবাদ