২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএসএমএমইউতেও ডা. জাফরুল্লাহর করোনা পজেটিভ

বিএসএমএমইউতেও ডা. জাফরুল্লাহর করোনা পজেটিভ - ছবি : সংগৃহীত

গত কয়েকদিন আগেই গণস্বাস্থ্যের আবিষ্কৃত কিট দ্বারা পরীক্ষায় গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরীর কোভিড-১৯ প্রজিটিভ চিহ্নিত হয়। এরপর ডা. জাফরুল্লাহ চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)তে করোনা টেষ্ট করান। সেখানেও বৃহস্পতিবার তার কোভিড-১৯ প্রজিটিভ চিহ্নিত হয়।

এবিষয় জানতে চাইলে গনস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ ও গন বিশ্ববিদ্যালয়ের ফরেনসিক মেডিসিন এন্ড টেক্সিকোলজী বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ শওকত আলী (আরমান) বলেন, গণস্বাস্থ্যের আবিষ্কৃত কিট দ্বারা পরীক্ষা মূলকভাবে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা টেষ্ট করানো হয়। সেখানো টেষ্টের রেজাল্ট প্রজিটিভ আসে। এরপর বিএসএমএমইউতে তার টেষ্ট করানো হয়। সেখানেও রেজাল্ট প্রজিটিভ এসেছে। এর মাধ্যমে প্রমাণিত হয় গণস্বাস্থ্যের আবিষ্কৃত কিট কার্যকর।

এবিষয়ে জানতে চাইলে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ২৬ মে বিএসএমএমইউতে আমার সেম্পল প্রেরণের পর বৃহস্পতিবার করোনা পজেটিভ এসেছে। এতে প্রমাণিত গনস্বাস্থ্য উদ্ভাবিত কিট করোনা সনাক্তকরণে শতভাগ কার্যকরী। দেশের জনগনের করোনা ভাইরাসের মহামারী হতে স্বাস্থ্যসেবার স্বার্থে দ্রুত গণস্বাস্থের বৈজ্ঞানিক কর্তৃক আবিস্কৃত সহজলভ্য কিট উৎপাদনের অনুমতির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল