২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মাওলানা শাহ আবু তৈয়বসহ ৪ জনের ইন্তিকালে জামায়াত আমীরের শোক

-

প্রখ্যাত আলেমে দ্বীন পটিয়া জিরি মাদ্রাসার মুহতামিম মাওলানা শাহ আবু তৈয়বসহ ৪ জনেরর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

পৃথক পৃথক শোক বার্তায় তিনি তাদের রূহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

পটিয়া জিরি মাদ্রাসার মুহতামিম মাওলানা শাহ আবু তৈয়বের ইন্তিকালে জামায়াতে ইসলামীর আমীর শোকবাণীতে বলেন, মাওলানা শাহ আবু তৈয়ব বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে এক আলোকবর্তিকা হিসেবে কাজ করেছেন। তার ইন্তিকালে দেশের মানুষ একজন শুধু আলেমকে নয় বরং একজন একনিষ্ঠ দ্বীনের দায়ীকে হারালো। তার ইন্তিকালে আমরা গভীর শোক প্রকাশ করছি। মহান আল্লাহ তায়ালা তার নেক আমল সমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম নছিব করুন।

তিনি তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন মহান আল্লাহ তায়ালা তাদের এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

আরেক শোক বাণীতে শফিকুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার কর্মপরিষদ সদস্য বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ দৌলার ইন্তিকালে গভীর শোক প্রকাশ  করেন। তাকে মহান আল্লাহ তায়ালা তাকে শহীদ হিসেবে কবুল করুন এবং তার গুনাহগুলো ক্ষমা করে তাকে জান্নাতের মেহমান করে নেন এ দোয়া করেন জামায়াত আমীর। জামায়াত নেতা ও বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ দৌলা ৬৫ বছর বয়সে সোমবার সকাল ১১টায় করোনায় আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন।  এদিন বিকেলে স্বাস্থ্যবিধি মেনে পৌরসভার ৫ নং ওয়ার্ডের নামারচিরিঙ্গা পুরাতন জামে মসজিদ মাঠে সালাতে জানাযা শেষে তাকে মামা ভাগিনার কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে, রাজশাহী মহানগরীর বোয়ালিয়া পশ্চিম সাংগঠনিক থানা শাখার মহিলা রুকন জোহুর বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। শোকবাণীতে তিনি বলেন, জোহুর বেগম (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

আরেক শোক বাণীতে জামায়াত আমীর রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার দেউতি নিবাসী মাওলানা ওযায়ের গোল-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। এক শোক বাণীতে তিনি বলেন, ‘মাওলানা ওযায়ের গোলের ইন্তিকালে আমি গভীর শোক প্রকাশ করছি। মহান আল্লাহ তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম দান করুন।’ শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।


আরো সংবাদ



premium cement