০৭ জুন ২০২০

খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের সাক্ষাৎ

কারাগার থেকে সাময়িক মুক্তির পর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে প্রথমবারের মতো দেখা করলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাত নয়টার দিকে তিনি গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন।

সূত্র জানায়, সোয়া এক ঘণ্টা ধরে তিনি বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেয়ার পাশাপাশি দলের কর্মকাণ্ড সম্পর্কে তাকে অবহিত করেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবে সারাদেশে কর্মহীন, দুস্থ মানুষের পাশে দলের নেতাকর্মীদের দাঁড়ানোর বিষয়ে তাকে জানানো হয়।

এসময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশের করোনা পরিস্থিতি, চিকিৎসা, কৃষি উৎপাদন পর্যবেক্ষণসহ দলের ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণ করার জন্য বিএনপি ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে প্রধান করে বিভাগীয় ও জেলা পর্যায়ে কমিটি গঠন করার বিষয়েও তাকে জানানো হয়। এছাড়া দলের হাইকমান্ডের নির্দেশে রাজধানীসহ সারা দেশের প্রত্যন্ত অঞ্চলে ১২ লক্ষাধিক কর্মহীন ও দুস্থ মানুষকে জরুরি খাদ্য সহযোগিতা প্রদানের নির্দেশনা দিয়ে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের চিঠি দেয়ার বিষয়ে তুলে ধরা হয়।

তবে খালেদা জিয়ার বাসভবন থেকে বের হয়ে সংবাদমাধ্যমের কাছে কোন বক্তব্য রাখেননি বিএনপি মহাসচিব।

উল্লেখ্য, গত ২৫ মার্চ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ থেকে সাময়িক মুক্তি লাভ করেন বেগম খালেদা জিয়া। করোনাভাইরাসের কারণে টানা দুই সপ্তাহ হোম কোয়ারাইন্টাইনে থেকে চিকিৎসা নেন তিনি। তবে কোয়ারেন্টাইন শেষ হওয়ার পরও চিকিৎসকদের পরামর্শে তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। এ সময়ের মধ্যে পারিবারিক সদস্য ছাড়া আর কেউ তার সঙ্গে দেখা করার অনুমতি ছিলো না।


আরো সংবাদ

কিশোরগঞ্জে আরো ৪৫ জনের দেহে করোনা শনাক্ত করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৩৯৮,৩২১ চুয়াডাঙ্গায় নারী ক্রিকেটারের শ্লীলতাহানী বিয়ানীবাজার থেকে পালিয়েছেন করোনা আক্রান্ত সোনালী ব্যাংক কর্মকর্তা কাউখালী প্রশাসনের ১৩টি পদ চলছে ভারপ্রাপ্তদের দিয়ে বালিয়াকান্দিতে ৩৬৫টি মসজিদে প্রধানমন্ত্রীর উপহারের চেক প্রদান ৫ খাত থেকে ঋণ নিয়ে ১ লাখ কোটি টাকার সংস্থান হবে ১০ লাখ নতুন করদাতা শনাক্তের টার্গেট আই ক্যান্ট ব্রিথ : করোনা, বাবার মৃত্যু ও কিছু অভিজ্ঞতা ব্রিটেন-ইইউ ব্রেক্সিট পরবর্তী চুক্তি আলোচনায় অগ্রগতি নেই অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইটের ‘ফ্যামিলি ট্রিপেও’ সাড়া নেই

সকল

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv