১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নিপীড়িত পরিবারগুলোকে বিএনপির ঈদ উপহার কর্মসূচির উদ্বোধন

বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম করছে : মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশে বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতিত পরিবারের জন্য ঈদ উপহার বিতরণ করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

শনিবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রদত্ত এই ঈদ উপহার বিতরণ কার্যক্রমের সূচনা হয়।

কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় গুম খুনের শিকার বেশকিছু পরিবারের সদস্য ও ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে সারাদেশে প্রায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন সংগ্রামের সবচেয়ে বড় নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে দুই বছরের বেশি সময় কারাগারে রাখা হয়েছে। এখন শর্তসাপেক্ষে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হয়েছে। আমাদের ছাত্রদল, যুবদল স্বেচ্ছাসেবক দল ও বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গুম, খুন ও অপহরণ করা হয়েছে। তবুও এরমধ্যে দিয়ে আমরা বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন সংগ্রাম করছি।

করোনাভাইরাস প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, আজকে করোনাভাইরাস অদৃশ্য শত্রু। যার কোনো ওষুধ বা ভ্যাকসিন আবিষ্কার হয়নি। বিশ্বের সমস্ত বিজ্ঞানী ও গবেষণা কাজে আসছে না। সবার অহংকার পানির সাথে মিশে গেছে। তবুও আমি বিশ্বাস করি মানুষ জিতবে। মানুষের কল্যাণ হবে।

তিনি বলেন, আজকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যেসব তরুণ যুবক সংগ্রাম করতো তাদেরকে ধরে নিয়ে গুম, অপহরণ করা হয়েছে। একজন দুজন করে রাতের অন্ধকারে গ্রেফতার করে নিয়ে গেছে। যা অত্যন্ত বেদনাদায়ক। আমরা প্রতিবছর তাদেরকে স্মরণ করছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সবসময় তাদের খোঁজ-খবর নেন। সেজন্য আমরা পবিত্র রমজান মাসে ঈদকে সামনে রেখে নির্যাতিত পরিবারগুলোকে ঈদ উপহার প্রদান করছি।

রুহুল কবির রিজভী বলেন, বৈশ্বিক মহামারি প্রাণঘাতী কোভিড-১৯ মোকাবিলায় গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে। এমন কঠিন সময়ের মধ্যেও পবিত্র রমজান মাসে ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এ বছরও সমগ্র বাংলাদেশে বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতিত পরিবারের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রদত্ত ঈদ উপহার বিতরণ-২০২০ কর্মসূচি উদ্বোধন করা হলো।

তিনি বলেন, মহামারি করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের মনীষীরা বিভিন্ন পরামর্শ দিলেও সরকার কোনো কর্ণপাত করছে না। তারা তাদের একদলীয় চেতনা দিয়েই কাজ করছে।


আরো সংবাদ



premium cement