২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
তারেক রহমানের কোনো ইমেইল আইডি নেই

দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে: রিজভী

- সংগৃহীত

জনগণের স্বাস্থ্যসেবার কথা বিবেচনা করে সরকার স্বাস্থ্যখাতের জন্য কোনো উন্নয়ন করেনি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের হাসাতালগুলোর দিকে তাকালে বোঝা যায় দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। লাশ পড়ে থাকছে পথে ঘাটে।

তিনি বলেন, সরকার ঢাকঢোল পিটিয়ে কর্মহীন অসহায় মানুষের জন্য ত্রাণের কথা বললেও শত শত বস্তা রিলিফের খাদ্যসামগ্রী পাওয়া যাচ্ছে সরকারি দলের নেতাদের বাসায় বাসায়। আসলে যে কোনো ধরণের জাতীয় দুর্যোগ হলেই আওয়ামী লীগ নেতা-কর্মীদের হয়ে যায় পোয়াবারো। অবিলম্বে দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানাচ্ছি। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ভুয়া ইমেইল আইডি খুলে প্রতারণা করা হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

বৃহস্পতিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন তিনি। রিজভী লিখিত বক্তব্যে বলেন, করোনা ভাইরাস বাংলাদেশে এখন তীব্রমাত্রা লাভ করেছে। ঢাকাসহ সারাদেশর ২০ জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসের থাবা লক্ষ্য করা গেছে। গণমাধ্যমের খবর অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশের ১০টি জেলায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন কমপক্ষে ১৫জন। এমন হিসাব প্রায় প্রতিদিনের। জনস্বাস্থ্য নিয়ে এ সরকার কিছুই করেনি। সরকারের মন্ত্রীদের মুখে দেশে উন্নয়নের জোয়ারের খবরে এতদিন দেশ ভেসে গেছে তাহলে স্বাস্থ্যে খাতের এত বেহাল দশা কেন? হাসপাতালে নেই কোনো আধুনিক সরঞ্জামাদি। পরীক্ষা করার নেই সামগ্রী, রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা নেই, তেমন কোনো আইসিইউ নেই, ১৭ কোটি মানুষের জন্য ভেন্টিলেটর আছে মাত্র ১৭শ। হাসপাতালে চিকিৎসক নেই, নার্স নেই। হাসপাতালে ঘুরতে ঘুরতে চিকিৎসা না পেয়ে মারা গেছে ঢাবি শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ। এমন পরিস্থিতিতে মানুষের বর্তমানে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে।

তিনি বলেন, যখন থেকে করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরু হয়েছে সরকার তখন কোনো পদক্ষেপ নেয়নি বলেই মেডিকেল সেক্টরে করোনা ভাইরাস প্রতিরোধর কোনো ব্যবস্থা নিতে পারছে না। এরইমধ্যে দেশজুড়ে ভযাবহ খাদ্য সংকট শুরু হয়েছে। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তসহ দরিদ্র মানুষরা সর্বগ্রাসী ক্ষুধার মধ্যে নিপতিত হয়েছে।

তারেক রহমানের নামে প্রতারণা

রিজভী বলেন, দুদিন আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফেসবুক একাউন্ট নেই মর্মে দলের পক্ষ থেকে বিবৃতি প্রদান করা হয়েছিল। আবারো বলছি- তারেক রহমানের কোনো ফেসবুক একাউন্ট নেই। আমরা আরো জানাচ্ছি যে, tariquerahman.bnp.uk@gmail.com এই ইমেইল এড্রেস থেকে প্রতারণামূলক মেইল পাঠানো হয়েছে যা সম্পূর্ণরুপে মিথ্যা ও বানোয়াট, এর সঙ্গে তারেক রহমানের কোনো সম্পৃক্তা নেই। এই নামে (tariquerahman.bnp.uk@gmail.com) তারেক রহমানের কোনো ইমেইল এড্রেস নেই। কোনো প্রতারক চক্র ভূয়া ইমেইল একাউন্ট খুলে প্রতারণা করছে। দেশবাসীসহ বিএনপি নেতা-কর্মীদের এ বিষয়ে সতর্ক থাকা এবং বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

তিনি বলেন, করোনাভাইরাসের মহাদুর্বিপাকের মধ্যেও বিএনপি নেতা-কর্মীদের সরকারি নির্যাতন থেমে নেই। বগুড়ার সোনাতলা উপজেলায় গত ১৯শে মার্চের ঘটনা দেখিয়ে ৬ এপ্রিল বিএনপি নেতাকর্মীদের নামে সাজানো মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। সোনাতলা বিএনপি নেতা আব্দুল আজিজ হীরা, আহসানুল হাবিব রাজা, আহসানুল মোমিন সোহেলসহ ১৮১জনের নামে উক্ত মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। সরকারি প্রতিহিংসা কোনো পরিস্থিতিতেই নিবৃত হয় না। এরা গোটা জাতিকে মুমুর্ষ করে হলেও বিএনপিকে নিশ্চিহ্ন করার কর্মসূচি থেকে বিরত থাকবে না। সরকার এ মহাদুর্যোগের মধ্যেও বিএনপি বিনাশের সর্বনাশা কর্মসূচি অব্যাহত রেখেছে। বিএনপির পক্ষ থেকে সোনাতলা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে এ নজিরিবিহীন মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

শবে বরাত প্রসঙ্গে রিজভী বলেন, আজ দিবাগত রাতে উদযাপিত হবে সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে মুসলিমদের জন্য এ রাতটি খুবই গুরুত্বপূর্ণ। এ রাতে আল্লাহ তার বান্দাদের বিশেষ রহমত ও ক্ষমা দান করেন। শবে বরাত রাতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানের মুসলমানরা নফল ইবাদতের মাধ্যমে শবে বরাত পালন করেন। তবে এবারের বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে শবে বরাতের রাতে মসজিদ, কবরস্থান ও মাজারে যেখানে বেশি জনসমাগম হয় সেখানে যাওয়া থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি। আমরা মুসলিম ভাইদের অনুরোধ করব তারা যেন মসজিদের জামাতে নামাজ না পড়ে বাড়িতে নামাজ আদায় করেন। বিএনপি পবিত্র শবে বরাত উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের জানায় আন্তরিক মোবারকবাদ। আল্লাহ যেন বিশ্বব্যাপী করোনাভাইরাসের কবল থেকে সবাইকে রক্ষা করেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল