০১ জুন ২০২০

করোনাভাইরাসে নিহতদের প্রতি জামায়াতের শোক

-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে-বিদেশে বাংলাদেশী নাগরিকদের ইন্তেকালে শোক প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক শোকবাণীতে তিনি বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণে দেশে-বিদেশে যারা ইন্তেকাল করেছেন তাদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। প্রাপ্ত খবর অনুযায়ী পৃথিবীর ৮টি দেশে অর্ধ-শতাধিক বাংলাদেশী নাগরিক ইন্তেকাল করেছেন। এর মধ্যে যুক্তরাষ্ট্রে ইন্তেকাল করেছেন ৩১ জন বাংলাদেশী নাগরিক। যুক্তরাজ্য, ইতালি, সৌদি আরব, স্পেন, কাতার, লিবিয়া ও গাম্বিয়ায় প্রবাসী বাংলাদেশীদের ইন্তেকালের খবর পাওয়া গেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক শত বাংলাদেশী প্রবাসী নাগরিক বিভিন্ন দেশে চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের ইন্তেকালের কথা সরকারিভাবে বলা হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫১ জনের মত। সর্দি, জ্বর, কাশি নিয়ে আরো অনেকের ইন্তেকালের খবর গণমাধ্যমে প্রচারিত হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে-বিদেশে যে সব প্রবাসী ইন্তেকাল করেছেন, তাদেরকে আল্লাহ রাব্বুল আলামীন ক্ষমা করে জান্নাতবাসী করুন। আল্লাহ তায়ালা তাদেরকে শাহাদাতের মর্যাদা দান করুন। তাদের শোক-সন্তপ্ত পরিবার ও আত্মীয়-স্বজনের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহর কাছে বিনীতভাবে দোয়া করছি তিনি যেন তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করেন।

যারা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি উত্তরণে আমি দলমতের ঊর্দ্ধে উঠে জাতীয় ঐক্যের ভিত্তিতে সম্মিলিতভাবে কাজ করার জন্য সবরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহবান জানাচ্ছি। এ ক্ষেত্রে জামায়াতে ইসলামী জাতীয় স্বার্থে সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত।

-বিজ্ঞপ্তি


আরো সংবাদ

গুপ্তচরবৃত্তি ইস্যু দিল্লী-ইসলামাবাদ উত্তেজনাকে বাড়াতে পারে গ্রিসের রাজধানী এথেন্সের সব মসজিদ ধ্বংস করা হয়েছে : এরদোগান জাপানের ভূমিকম্পের আঘাত বগুড়ায় ডাক্তার-নার্সসহ আরো ৩৫ জন করোনায় আক্রান্ত ১১ বছর আটকে রেখে যুবতীকে ধর্ষণ, ভণ্ড কবিরাজ আটক বাংলাদেশী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের প্রতিশ্রুতি লিবিয়ার হাসপাতালে ভর্তি সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সংক্রমণ বিবেচনায় তিনটি জোনে ভাগ হবে দেশের বিভিন্ন এলাকা লালমোহনে বিদ্যুতস্পৃষ্টে ব্যাংকারের মৃত্যু চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ২৮ লাখ টাকা জরিমানা হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

সকল