২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দরিদ্র-অসহায় মানুষকে যেন ঘরের বাইরে যেতে না হয় : জিএম কাদের

দরিদ্র-অসহায় মানুষকে যেন ঘরের বাইরে যেতে না হয় : জিএম কাদের - ছবি : সংগৃহিত

করোনাভাইরাসের কারণে দেশের বর্তমান পরিস্থিতিতে দরিদ্র, অসহায় মানুষকে প্রয়োজনীয় সাহায্য সহযোগিতা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, সরকারের প্রতি আহ্বান দেশের দরিদ্র, অসহায় মানুষেরা যারা দিন আনে দিন খায়, তাদের জন্য প্রয়োজনীয় সাহায্যের ব্যবস্থা করুন। যাতে করে তাদের যেনো ঘরের বাইরে যেতে না হয়।

শনিবার এক বিবৃতিতে সংসদে বিরোধী দলের উপনেতা জিএম কাদের এ আহ্বান জানান।

তিনি বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার কার্যকর ব্যবস্থা গ্রহণ করছেন। আমরাও সরকারকে সহযোগিতা করতে চাই এবং দলমত নির্বিশেষে এই মুহুর্তে সকলেরই সরকারের পাশে থাকা উচিত। জনগণের প্রতিও আমি আহ্বান জানাই, আপনারা এখন সবধরণের সামাজিক যোগাযোগ বন্ধ রেখে ঘরেই অবস্থান করুন। করোনা সংক্রমণজনিত স্বাস্থ্য সমস্যায় ভীত না হয়ে শুধু সচেতনতার মাধ্যমেই আমরা এই বিপর্যয় থেকে রক্ষা পেতে পারি।

জিএম কাদের বলেন, করোনাভাইরাস সংক্রমণজনিত বৈশ্বিক সমস্যা বাংলাদেশকেও গ্রাস করেছে। আমাদের শতবর্ষের ইতিহাসে এটি ভয়াবহতম মানবিক বিপর্যয়ের ঘটনা। প্রতিনিয়ত আমাদের দেশে করোনা সংক্রমণজনিত স্বাস্থ্য ঝুঁকি বেড়েই চলেছে। এর আগেও বিশ্বে এধরণের স্বাস্থ্য বিপর্যয় নেমে এসেছে। প্লেগ-কলেরা-স্প্যানিস ফ্লু’র মতো মহামারী মোকাবেলা করে মানব সভ্যতা টিকে আছে। আল্লাহ পাকের অসীম রহমতে এবারও আমরা করোনা দূর্যোগ মোকাবেলা করে টিকে থাকব এই বিশ্বাস আমাদের আছে। এর জন্য প্রয়োজন কোনোভাবে দিশেহারা না হয়ে ধৈর্য্য, সাহসিকতা ও সচেতনতার মাধ্যমে করোনাকে মোকাবেলা করা।

এই মুহুর্তে দেশবাসীকে নিরাপদ রাখার জন্য তাদের স্ব-স্ব অবস্থানে স্বাস্থ্য-নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সচেতনতা সৃষ্টি করতে জাতীয় পার্টির প্রত্যেক নেতা-কর্মীকে কাজ করে যেতে আহ্বান জানান পার্টির চেয়ারম্যান। তিনি বলেন, আমরা নিজেরাও নিরাপদ থাকবো, সেই সাথে অন্যকেও নিরাপদ রাখার জন্য সহযোগিতা করবো। তার জন্য প্রশাসনকে আমরা সব ধরণের সহযোগিতা করতে চাই।


আরো সংবাদ



premium cement