১৩ জুলাই ২০২০

মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া আর নেই। শুক্রবার রাত ৯টার দিকে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬০ বছর। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান নয়া দিগন্তকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার খালেদা জিয়ার মুক্তির আদেশের পর বুধবার কারাগার থেকে ছাড়া পান বিএনপি চেয়ারপারসন। কিন্তু মুক্ত খালেদা জিয়াকে সামনাসামনি দেখে যেতে পারেননি দীর্ঘদিন তার জন্য আইনি লড়াই করা সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়া ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন। বাংলাদেশ বার কাউন্সিলের এই সদস্য খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকেই পক্ষ লড়ে গেছেন। জরুরি অবস্থার সময়ে আইনি লড়াই চালিয়ে জায়গা করে নেন দলের সবার কাছে।

তবে হঠাৎই অসুস্থ হয়ে শয্যাশায়ী হয়ে পড়েন বিএনপির এই আইন বিষয়ক সম্পাদক। অবশেষে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গণস্বাস্থ্য হাসপাতালে মারা যান তিনি।

নরসিংদীর শিবপুরে জন্মগ্রহণকারী সানাউল্লাহ মিয়া স্ত্রী ২ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাকে শিবপুরে সমাহিত করা হবে বলে জানা গেছে।


আরো সংবাদ

যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৮৭৬১)করোনার খবর লুকিয়ে ছিল চীন : বিস্ফোরক অভিযোগ পালিয়ে আসা গবেষকের (৭৩১৪)মধ্যপ্রাচ্য থেকে ফিরছেন ১৫ লাখ প্রবাসী! (৬৩৫২)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৫৫৫৪)বেসরকারি ব্যাংকে আতঙ্ক (৩৮১৫)বিব্রত ক্লিয়ারেন্স (৩৭৯৭)জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ পুলিশ হেফাজতে (৩৭৮৯)ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে (৩৭৮২)মালয়েশিয়ায় নির্যাতনের চিত্র উঠে আসায় নতুন শঙ্কায় প্রবাসী বাংলাদেশীরা (৩৫৬০)নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে ইসরাইলে হাজার হাজার লোকের বিক্ষোভ (৩৩৩৭)