২৯ সেপ্টেম্বর ২০২০

মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া আর নেই। শুক্রবার রাত ৯টার দিকে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬০ বছর। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান নয়া দিগন্তকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার খালেদা জিয়ার মুক্তির আদেশের পর বুধবার কারাগার থেকে ছাড়া পান বিএনপি চেয়ারপারসন। কিন্তু মুক্ত খালেদা জিয়াকে সামনাসামনি দেখে যেতে পারেননি দীর্ঘদিন তার জন্য আইনি লড়াই করা সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়া ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন। বাংলাদেশ বার কাউন্সিলের এই সদস্য খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকেই পক্ষ লড়ে গেছেন। জরুরি অবস্থার সময়ে আইনি লড়াই চালিয়ে জায়গা করে নেন দলের সবার কাছে।

তবে হঠাৎই অসুস্থ হয়ে শয্যাশায়ী হয়ে পড়েন বিএনপির এই আইন বিষয়ক সম্পাদক। অবশেষে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গণস্বাস্থ্য হাসপাতালে মারা যান তিনি।

নরসিংদীর শিবপুরে জন্মগ্রহণকারী সানাউল্লাহ মিয়া স্ত্রী ২ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাকে শিবপুরে সমাহিত করা হবে বলে জানা গেছে।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)