৩০ মে ২০২০

খালেদা জিয়ার মুক্তিকে স্বাগত জানিয়েছে ইইউ

খালেদার মুক্তিকে স্বাগত জানিয়েছে ইইউ - সংগৃহীত

করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) জানিয়েছে, তারা এ ভাইরাস প্রতিরোধে বাংলাদেশকে সহায়তা করতে প্রস্তুত রয়েছে।

সেই সাথে সংস্থাটি বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তিকে স্বাগত জানিয়েছে।

শুক্রবার ইইউ’র মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ইইউ এবং তাদের মানবাধিকারবিষয়ক বিশেষ প্রতিনিধি অ্যামন গিলমোরের মাধ্যমে ক্রমাগতভাবে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য আহ্বান জানানো হয়েছে।

‘দুই বছর কারাবন্দীর সময়ে তার স্বাস্থ্যের মারাত্মক অবনতি হওয়ায় আমরা আশা করি এখন বেগম খালেদা জিয়া প্রয়োজনীয় চিকিৎসা পাবেন,’ বলা হয় বিবৃতিতে।

বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকারের প্রসার ও বিচার বিভাগের স্বাধীনতার প্রতি নিজেদের দৃঢ় সমর্থনের কথাও পুনরায় ব্যক্ত করে ইইউ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

ওয়াসা ড্রেন পরিষ্কার না করায় জলাবদ্ধতা : আতিকুল ইসলাম করোনামুক্ত ইউরোপের প্রথম দেশে গত ২৫ দিনে নেই নতুন আক্রান্ত বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ ব্যাচভিত্তিক ক্লাস-পরীক্ষার কথা ভাবছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফেনীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রাখাল খুন মহেশপুরে দুস্থদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে শহীদ জিয়ার মৃত্যুবার্ষিকী পালন পুলিশি বর্বরতার বিরুদ্ধে উত্তাল আমেরিকার মিনেপোলিস, কারফিউ জারি করোনায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতার মৃত্যু শত্রুতার বলি গর্ভবতী হালের গরু কৃষকদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে আমফান পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসেছে, দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার

সকল