১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নিজেই গাড়ি চালিয়ে খালেদা জিয়াকে ফিরোজাতে নিয়ে যান শামীম ইস্কান্দার

নিজেই গাড়ি চালিয়ে খালেদা জিয়াকে ফিরোজাতে নিয়ে যান শামীম ইস্কান্দার - সংগৃহীত

মুক্ত হয়ে বিএসএমএমইউ থেকে গুলশানের ‘ফিরোজা’য় পৌঁছেছেন বেগম খালেদা জিয়া। ছোট ভাই শামীম ইস্কান্দার নিজের সিলভার রঙের গাড়িতে নিজেই ড্রাইভ করে বড় বোন খালেদা জিয়াকে ফিরোজাতে নিয়ে আসেন।

বিকাল সোয়া ৫টায় ফিরোজাতে তাকে বহন করা গাড়িটি প্রবেশ করে। বিএসএমএম্‌ইউ থেকে তার গাড়িবহর রওনা হয় ৩টা ২০ মিনিটে। বিএসএমএমইউ থেকে হাজার হাজার নেতা-কর্মীর ভিড় ডিঙ্গিয়ে খালেদা জিয়াকে সামনে দিকে এগিয়ে নিতে নিরাপত্তাকর্মীদের মারাত্মক বেগ পেতে দেখা গেছে।

কেবিন থেকে বের হওয়ার সময় খালেদা জিয়া পরনে ছিলো পিংক কালারের শাড়ি ও স্কার্ফ। মু্খে ছিল সার্কিক্যাল মাস্ক। চোখে চকলেট কালারের সান গ্লাস ছিল।

একই গাড়িতে পেছনের আসনে ছোট ভাই শামীমের স্ত্রী কানিজ ফাতিমাও ছিলেন। অন্য একটি গাড়িতে ছিলেন খালেদা জিয়ার সাথে কারাবন্দিত্বের সঙ্গী গৃহকর্মী ফাতেমা বেগমও।

বিকাল তিনটার দিকে কারা কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশ পাওয়ার পর বিএসএমএমইউর কেবিন ব্লকের ৬তলায় ৬২১ ও ৬২২ নম্বর কক্ষে পাহারারত কারারক্ষী প্রত্যাহার করে নিলে আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়া মুক্ত হন।

ফিরোজায় গাড়িটি পৌঁছার পর সেজ বোন সেলিমা ইসলাম, স্বামী রফিকুল ইসলাম, মরহুম সাইদ ইস্কান্দারের স্ত্রী নাসরিন ইস্কান্দার, জোবায়দা রহমানের বড় বোন শাহিনা খান জামান বিন্দুসহ পরিবারের সদস্যরা তাকে ফুলের স্তবক দিয়ে শুভেচ্ছা জানান।

সেজ বোন ও ছোট ভাইয়ের স্ত্রীর হাতে ভর করে তিনি গাড়ি থেকে নেমে হুইল চেয়ারে বসেন।

ফিরোজায় খালেদা জিয়ার গাড়ি পৌঁছলে সেখানে কয়েক শ' নেতা-কর্মী সড়কের দুই পাশে দাঁড়িয়ে শ্লোগান দিয়ে শু্ভেচ্ছা জানায়।

এই সময়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ঢাকা সিটি করপোরেশনের গত নির্বাচনে মেয়র প্রার্থী ইশরাক হোসেন, তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

ফিরোজাতে খালেদা জিয়া প্রবেশের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘ ম্যাডাম অসুস্থ। তার সাথে কথা বলে আমরা তার চিকিৎসকদের সাথে আলাপ করব। আল্লাহ কাছে হাজার শুকরিয়া তাকে বাসায় নিয়ে এলাম। তাকে বাসা নিয়ে তার সুস্থতার বিষয়ে চিকিৎসকদের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবো।”

এর আগে সকালে ১১টার দিকে ফিরোজার প্রস্তুতি দেখতে সেখানে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


আরো সংবাদ



premium cement