২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা যত বড় শত্রুই হোক একে পরাজিত করতে পারবো : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের - ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশা প্রকাশ করছেন, সম্মিলিত প্রয়াসের মাধ্যমে করোনাভাইরাসকে পরাজিত করা সম্ভব হবে।

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি সম্মিলিত প্রয়াস করোনাভাইরাসকে পরাজিত করবে। করোনা যত বড় শত্রুই হোক না কেন, আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।’

ওবায়দুল কাদের আজ শুক্রবার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

করোনা পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে ঝুঁকিতে থাকলেও আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি। বাংলাদেশে এখন পর্যন্ত ২০ জন আক্রান্ত হয়েছে, একজন মারা গেছেন। তারপরেও ঝুঁকিতে আছে। এটিও ঠিক।

কাদের বলেন, ‘করোনাভাইরাস সারাবিশ্বে একটি সমস্যা। চীন থেকে এ ভাইরাস সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। এটা এখন বৈশ্বিক সমস্যায় পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সম্পূর্ণ প্রস্তুত আছি। আমরা বিশ্বাস করি সম্মিলিত প্রয়াসে করোনাভাইরাস যত বড় শত্রু হোক না কেন আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।’

উপনির্বাচন পিছানোর জন্য বিএনপির দাবি সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা কখন কি বলে, আর কখন কি করে বুঝা মুশকিল। তারা সব কিছুতেই রাজনীতি খোঁজে। কিন্তু উপনির্বাচনের বিষয়টি সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার। তারা যদি নির্বাচন পেছাতে চায় এটা তাদের বিষয়।

সরকার করোনাভাইরাস পরস্থিতিতেও বিএনপির উপর নির্যাতন বন্ধ করেনি বলে বিএনপির নেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির উপর কিভাবে, কোন নির্যাতন করা হলো তা তো দেখি না, তা তো জানি না। অযথাই অভিযোগ দেয়া তাদের পুরনো অভ্যাস। বিএনপি অভ্যাসের কারণে এই অভিযোগ করে থাকে।

কাদের বলেন, প্রাক্তন রাষ্ট্রপতি জিল্লুর রহমান ছিলেন একজন বরেণ্য সাহসী রাজনীতিবিদ। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। দলের সংকটের সময় একজন সাহসী রাজনীতিবিদের ভূমিকায় ছিলেন তিনি।

তিনি বলেন, দলের সংকটের সময় সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে তিনি দলকে পরিচালিত করেছেন। বিশেষ করে দলের সভাপতি শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন, তখন তিনি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন তা অবিস্মরণীয়।

ওবায়দুল কাদের বলেন, দলের দুঃসময়ে, সংকটের সময় জিল্লুর রহমান ছিলেন ঐক্যের প্রতীক। তিনি বয়সের বাধা অতিক্রম করে দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ রেখেছিলেন দলের সংকটের সময়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল