১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি মিথ্যার বেসা‌তি কর‌ছে : ওবায়দুল কাদের

বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের - ছবি : নয়া দিগন্ত

পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি মিথ্যার বেসা‌তি কর‌ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারির পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি এখনো মিথ্যার বেসা‌তি কর‌ছে। বিএনপি'র সেক্রেটারি জেনারেল বলেছেন তারা ক্ষমতায় গেলে পিলখানা ট্রাজেডির বিচার করবে। আমি বলতে চাই এতো লোকের বিচার, এতো দ্রুত বিচার বিশ্বের বুকে নজিরবিহীন ঘটনা, যা শেখ হাসিনা করেছেন।

বুধবার দুপু‌রে জাতীয় যাদুঘর মিলনায়ত‌নে শেখ রা‌সেল জাতীয় শিশু কি‌শোর প‌রিষদ আ‌য়ো‌জিত শিক্ষা উপকরণ, ল্যাপটপ বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবকে বলতে চাই নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁড়তে বিষধর সাপ বেরিয়ে আসবে। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ১১ বার তারেক রহমানের সাথে টেলিফোনে কথা বলেছেন। নতুন বিচার করতে গেলে কী কথা বলেছেন সেটা বের করা হবে।

তিনি বলেন, দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে। বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। দেশে ক্ষমতায় থাকা রাজনৈতিক দলের নেতাকর্মীরা অনেক দুর্নীতি, সন্ত্রাসী, চাঁদাবাজি করছে। শেখ হাসিনা ছাড়া আর কোনো প্রধানমন্ত্রী নিজের দলের লোক‌দের বিচার করেননি। এর একটা উদাহরণ কেউ দিতে পারবে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা কোনো অপরাধীকে তার দলে প্রশ্রয় দেবে না। প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে। ফখরুল সাহেবদের দলেও অনেক খুনি, সন্ত্রাসী, অপরাধীরা ছিল তাদের কোনো বিচার করা হয়নি ব‌লেও মন্তব্য ক‌রেন তি‌নি।

সভায় আরো উপ‌স্থিত ছি‌লেন, তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি প্রতিমন্ত্রী জ‌ুনাইদ আহমেদ পলক, শেখ রা‌সেল জাতীয় শিশু কিশোর প‌রিষদের মহাস‌চিব মাহমুদ উস সামাদ চৌধু‌রি, সাইফুজ্জামান শিখর প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল