০৫ এপ্রিল ২০২০

চসিক নির্বাচন ও যশোর-বগুড়ার উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন এবং জাতীয় সংসদের বগুড়া-১ ও যশোর-৬ নির্বাচনী এলাকার উপনির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি। সোমবার বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত দলের পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

চূড়ান্তভাবে দলীয় মনোনয়নপ্রাপ্তরা হলেন- চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে ডা. শাহাদাত হোসেন, বগুড়া-১ আসনের উপনির্বাচনে একেএম আহসানুল তৈয়ব জাকির এবং যশোর-৬ আসনের উপনির্বাচনে মো: আবুল হোসেন আজাদ। সোমবার চসিক নির্বাচনে মেয়র পদে ও দুটি আসনের উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে চূড়ান্ত মনোনয়ন দেয় বিএনপির পার্লামেন্টারি বোর্ড।

এর আগে সোমবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকার নেয়া হয়। পরে রাতে পার্লামেন্টারি বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত হয়। স্থায়ী কমিটিই দলের পার্লামেন্টারি বোর্ড। এতে লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্ব করেন। সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, ভোট হবে হবে ২৯ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, ১ মার্চ বাছাই ও ৮ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের পর ৯ মার্চ প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণা শুরু হবে।


আরো সংবাদ