০৪ এপ্রিল ২০২০

উন্নয়ন কাজগুলো একে অপরের পরিপূরক হতে হবে : প্রধানমন্ত্রী

উন্নয়ন কাজগুলো একে অপরের পরিপূরক হতে হবে : প্রধানমন্ত্রী - ছবি : সংগৃহীত

একীভূত উন্নয়ন পরিকল্পনা গ্রহণের ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বলেছেন, উন্নয়ন কাজগুলো একে অপরের পরিপূরক হতে হবে। তিনি বলেন, ‘একটি উন্নয়ন কাজ একে অপরের পরিপূরক হতে হবে।’

নিজ কার্যালয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের আওতায় সোনারগাঁও-বুয়েট লিংকের হাতিরঝিল অংশ পুনরুদ্ধার বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করার সময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এসময় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের আওতায় সোনারগাঁও-বুয়েট লিংকের নতুন প্রান্তিকরণের বিষয়ে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুড়িল-বনানী-মহাখালী তেজগাঁও-মগবাজার-কমলাপুর-সায়েদাবাদ-যাত্রাবাড়ি হয়ে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার মূল এক্সপ্রেসওয়ে নির্মাণের বিষয়ে আরও কিছু নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পুরান ঢাকা এবং ধানমন্ডি এলাকার বাসিন্দারা এই লিংক রোড থেকে উপকৃত হবেন কারণ প্রায় ২০ শতাংশ যানবাহন এই পথে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে।

হাতিরঝিলসহ অন্যান্য জলাশয় রক্ষার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, একসময় হাতিরঝিলে একটি বড় জলাশয় ছিল, কিন্তু পাকিস্তানি শাসক আইয়ুব খান তা ধ্বংস করে দিয়েছিল। সূত্র : ইউএনবি


আরো সংবাদ