২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবিসহ সারাদেশে বিক্ষোভ করেছে ছাত্রদল

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবিসহ সারাদেশে বিক্ষোভ করেছে ছাত্রদল - ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনশৃঙ্খলা বাহিনীর বাধা সত্ত্বেও রোববার দেশের প্রায় সকল জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় ইউনিটসমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সংগঠনের কেন্দ্রীয় সংসদের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি মিজানুর রহমান সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক তবিবুর রহমান সাগর, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, করিম প্রধান রনি, মাহবুব মিয়া, সহ-সাধারণ সম্পাদক জেসমিন সুলতানা জুঁই, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমান, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন জিমি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি আশরাফুল আলম ফকির লিংকন, হাফিজুর রহমান হাফিজ, পার্থ দেব মন্ডল, সাজিদ হাসান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, তানজিল হাসান, শাহদাত হোসেন, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন রাসেল সহ বিশ্ববিদ্যালয় ও হল শাখার নেতাকর্মীরা।

সভাপতির বক্তব্যে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া সম্পূর্ণ নির্দোষ। তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাবন্দি করা হয়েছে। আসলে ক্ষমতাসীন অবৈধ সরকারের প্রধান টার্গেট দেশনেত্রী বেগম খালেদা জিয়া তথা জিয়া পরিবার। এজন্য তারা একের পর এক নীলনকশা করে যাচ্ছে। আমাদের অভিভাবক দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ষড়যন্ত্র করছে। কিন্তু জাতীয়তাবাদী ছাত্রদল ক্ষমতাসীনদের কোনো ষড়যন্ত্র সফল হতে দেবে না। বাধা এলে তাদেরকে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে ইনশাআল্লাহ। অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন খোকন।

এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন ছাত্রদলের সহ-সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক কাওসার।

এছাড়াও ঢাকা মহানগর পূর্ব, পশ্চিম, উত্তর সহ দেশের সকল জেলা ও মহানগর প্রায় সকল ইউনিটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালন করার জন্য সংশ্লিষ্ট নেতাকর্মীদের ধন্যবাদ জানান ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। একইসাথে ভবিষ্যতে যেকোনো কর্মসূচি পালনে প্রস্তুত থাকার আহবান জানান তারা।


আরো সংবাদ

থাইল্যান্ডে জরুরি অবস্থা প্রত্যাহার ডিবি পরিচয়ে ব্যাংক পরিচালকের ২৮ লাখ টাকা ছিনতাই প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপে গার্মেন্টসসহ সব শিল্প সেক্টর ভাল অবস্থায় রয়েছে : শ্রম প্রতিমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাইতে ঢাবির সেই অধ্যাপককে নোটিশ রুহুল আমিন গাজীকে গ্রেফতারে বিএনপির নিন্দা গাজীপুরে গার্মেন্টসকর্মী গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২ ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু

সকল